অনির্বাণ লাইব্রেরী বহুমূখী কর্মকান্ডের মাধ্যমে সমাজ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: এস পি শফিউল্লাহ

250
অনির্বাণ লাইব্রেরী বহুমূখী কর্মকান্ডের

শেখ খায়রুল ইসলাম॥ দেশের দক্ষিণাঞ্চলের বাতিঘর হিসেবে খ্যাত পাইকগাছার ঐতিহ্যবাহী মাহমুদকাটী অনির্বাণ লাইব্রেরীর উদ্যোগে গরীব মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। শনিবার সকালে লাইব্রেরী মিলনায়তনে নারী সহায়তা সেল এর আহবায়ক কবরী রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রীদের মাঝে সাইকেল বিতরণ করেন, খুলনা জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ (বিপিএম)।

অনির্বাণ লাইব্রেরী বহুমূখী কর্মকান্ডেরঅনুষ্ঠানে খুলনা, সাতক্ষীরা ও যশোর জেলার ৮টি উপজেলার ২৫জন মেধাবী ছাত্রীকে আরএফএল গ্রুপের সহযোগিতায় ২৫টি বাই সাইকেল প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীকে উপেক্ষা করে কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। এ জন্য শেখ হাসিনা সরকার নারী শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে শিক্ষার সুবিধা মানুষের দৌর গোড়ায় পৌছে দিয়েছে। তিনি বলেন, মননশীল জাতি গঠনে লাইব্রেরীর বিকল্প নেই। তবে বেশিরভাগ লাইব্রেরী বইয়ের মধ্যে সীমাবদ্ধ থাকলেও অনির্বাণ লাইব্রেরী বহুমূখী সামাজিক কর্মকান্ডের মাধ্যমে সমাজ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। প্রত্যন্ত অঞ্চলের এ লাইব্রেরীটি নানামূখী কর্মকান্ডের মাধ্যমে অত্র অঞ্চলকে আলোকিত করছে। তিনি অনির্বাণ লাইবেব্রীকে অনুসরণ করে সমাজ থেকে জঙ্গি, সন্ত্রাস, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ সহ বিভিন্ন অপরাধ নির্মূল করার জন্য দেশের প্রতিটি এলাকায় বহুমূখী কর্মকান্ডের লাইব্রেরী প্রতিষ্ঠা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

লাইব্রেরীর সাধারণ সম্পাদক প্রভাত দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ওসি এজাজ শফী, সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামান, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, হাবিবুল্লাহ বাহার, কবির আহম্মেদ, বিধান চন্দ্র সাধু, অবসর প্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রহমান, লাইব্রেরীর সভাপতি অধ্যাপক কালিদাশ চন্দ্র, সাবেক সভাপতি সমীরণ দে, প্রধান শিক্ষক রহিমা আক্তার শম্পা, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, সাবেক ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন, গনেশ চন্দ্র ভট্টাচার্য, মানিক ভদ্র, শিক্ষক সমর, পাইকগাছা প্রেসকাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, কপিলমুনি প্রেসকাবের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু, প্রভাতী মন্ডল, শিক্ষার্থী মাহবুবা রহমান মিথিলা, ইতি, টুম্পা ও মাসুমা আক্তার নিশা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here