আজ বাঁচা-মরার লড়াইয়ে টাইগাররা

0
54
আজ বাঁচা-মরার লড়াইয়ে টাইগাররা
ছবি- সংগৃহীত

ক্রীয়া ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে উঠার জন্য প্রথমপর্ব পার হতে হবে বাংলাদেশকে। সেই লক্ষ্যে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে রবিবার খেলতে নামে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী।

কিন্তু এদিন স্কটিশদের বিপক্ষে হেলে পানি পাননি রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। পুরো ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে ছয় রানে বাংলাদেশকে হারিয়ে দেয় স্কটল্যান্ড।

আর তাতেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা তৈরি হয়েছে। কেননা, প্রতিটা গ্রুপ থেকে মাত্র দুটি করে দল উঠবে মূলপর্বে। সেজন্য বাংলাদেশ হতে হবে গ্রুপ চ্যাম্পিয়ন অথবা রানারআপ।

আরও পড়ুন>>>মৌলভীবাজারে ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কমিশনার

আর গ্রুপে সেরা দুটি দলের মধ্যে থাকতে হলে জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের। জয়ের ধারায় ফিরতে এবং চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা বারো দলে জায়গা করে নিতে গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

মাসকোটের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে গ্রুপ ‘বি’-তে নিজেদের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায় নামবে দুদল। আজ বাঁচা-মরার লড়াইয়ে

আরও পড়ুন>>>ইউনিয়ন নির্বাচনে দলে অনুপ্রবেশকারী ও হাইব্রিট নেতাদের মনোনয়ন পেতে দৌঁড়ঝাঁপ

বিশ্বকাপের আগে ঘরের মাঠে স্লো উইকেটে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ। এই ধরনের উইকেটে খেলে বিশ্বকাপে জ্বলে উঠা যাবে না বলে আগেই সতর্ক করেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট যুক্তি ছিল জয়ের অভ্যাস করা, কিন্তু বিশেষজ্ঞদের বার্তাটি মূল্যবান ছিল। ওমানের বিপক্ষে ‘বাঁচা-মরার’ ম্যাচে কিছু ক্ষেত্রে পরিবর্তন আনা প্রয়োজন বলে মনে করেন মাহমুদউল্লাহ।

তিনি বলেন, ‘আমাদের ব্যাটিং উদ্বেগের বিষয়। আমাদের আরও ভালো ব্যাটিং করতে হবে। পরিস্থিতি যাই হোক না কেন আমাদের আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে।

আরও পড়ুন>>>ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালকের পদোন্নতি

ব্যাটিং লাইন-আপে নয় নম্বরে মোহাম্মদ সাইফুদ্দিন পর্যন্ত আমাদের ব্যাটিং গভীরতা আছে। মঙ্গলবার আমাদের কিছু পরিবর্তন নিয়ে ভাবতে হবে।

মাহমুদুল্লাহ আরও বলেন, ‘আমরা ইচ্ছাকৃতভাবে ধীর গতিতে ব্যাট করিনি। আমরা বাউন্ডারি মারতে পারিনি। পরের বার আমাদের আরও ভালো ব্যাটিং করতে হবে।

ম্যাচ হারার পর অনেক কিছুই উঠে আসবে। আমি মনে করি আমরা আজ ভালো খেলিনি, কিন্তু আমরা একটি ভালো টি-টোয়েন্টি দল। আজ বাঁচা-মরার লড়াইয়ে

আমাদের সামর্থ্য আছে। আমরা যখন আমাদের সেরা ক্রিকেট খেলি, আমরা ম্যাচ জিততে পারি।’ ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাই পর্বের রাউন্ডে ওমানকে বৃষ্টি আইনে ৫৪ রানে জিতেছিল টাইগাররা।

ব্যাট হাতে ৬৩ বলে ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তামিম ইকবাল। এই ফরম্যাটে বাংলাদেশের পক্ষে এটিই একমাত্র সেঞ্চুরি। তবে এবারের বিশ্বকাপে দলে নেই তামিম। নিজ থেকেই বিশ্বকাপ দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here