কালিয়ায় বীর মুক্তিযোদ্ধা সড়ক উদ্বোধন করেন জেলা প্রশাসক

367
কালিয়ায়-বীর-মুক্তিযোদ্ধা-সড়ক

রিপন বিশ্বাস,( নড়াইল) কালিয়া প্রতিনিধি: নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার বাঐসোনা ইউনিয়ন দোষহাটি বীর মুক্তিযোদ্ধা এম এম কামাল উদ্দিন(বাদশা মুন্সী) সড়ক উদ্বোধন করেন নড়াইল জেলা প্রশাসক জনাব আনজুমান আরা ।

আজ মঙ্গলবার (০৮ ডিসেম্বর) সকালে বীর মুক্তিযোদ্ধা এম এম কামাল উদ্দিন সড়কটি উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জনাব নাজমুল হুদা (উপজেলা নির্বাহী অফিসার,কালিয়া)এবং এলাকার বীর মুক্তিযোদ্ধাগন সহ এলাকার সামাজিক ব্যক্তিবৃন্দ।

মহান মুক্তিযুদ্ধের ৮ নং সেক্টরের রণাঙ্গনের বীর মুক্তিযােদ্ধা এম . এম . কামাল উদ্দিন ( বাদশা মুন্সী ) এর নামে নড়াইলের নড়াগাতী থানার তার গ্রামের বাড়ির সামনের সড়কের নামকরণ করা হয়েছে ।

এম . এম . কামাল উদ্দিন ১৯৫২ সালের ২ রা ফেব্রুয়ারি নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার কামশিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ৷ তাঁর পিতা মুন্সী আব্দুর রহমান তৎকালীন পূর্ব পাকিস্তানের যশাের জজ কোর্টের জুরি বাের্ডের সদস্য এবং ইউনিয়ন পরিষদের নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহ্বান সাড়া দিয়ে জন্মভূমির স্বাধীনতার জন্য ১৯৭১ সালে ভারতে প্রশিক্ষণ শেষে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন । তিনি বিসিআইসির অধীন খুলনা নিউজপৃন্ট মিলস লিঃ থেকে চাকরি শেষ করে বর্তমানে অবসর যাপন করছেন । তিনি দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক ৷ তার বড় সন্তান এম . এম . ইমরুল কায়েস বর্তমানে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব -১ হিসেবে কাজ করছেন ৷ মেয়ে সুলতানা রােজিনা ওয়ান ব্যাংক লিঃ এর প্রিন্সিপাল অফিসার এবং ছােট ছেলে এম . এম . রাজিব বিল্লাহ বাংলাদেশ রেলওয়ের রাজশাহীর জেলা সংকেত প্রকৌশলীর দায়িত্ব পালন করছেন ৷ সন্তানদের কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ তার সহধর্মিণী সুরাইয়া বেগম ‘ রত্নগর্ভা মা এ্যাওয়ার্ড -২০১৭ ‘ এ ভূষিত হন ৷

আরও পড়ুন:
ফোর্বসের ‘এশিয়ার ১০০ তারকা’র তালিকায় পরীমণি
আকিজ গ্রুপে ৫৮ জনের চাকরির সুযোগ
নড়াইলে হাসপাতাল নির্মাণে বাঁধা এলাকায় উত্তেজনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here