খাগড়াছড়িতে ৩০০শ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী

0
107
খাগড়াছড়িতে ৩০০শ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী
ছবি- প্রতিনিধি

আব্দুল আহাদ রানা, খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ির মহালছড়ি সেনা জোন কর্তৃক দেবতাপুকুর এলাকায় আনুমানিক ৩০০শ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী।

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার শনিবার (১৬ অক্টোবর) দেবতাপুকুর এলাকায় টহল চলাকালীন সময়ে প্রায় ৩০০ বিঘা গাঁজা ক্ষেত এর সন্ধান পায় মহালছড়ি সেনা জোন।

আরও পড়ুন>>>খাগড়াছড়িতে ৩০০শ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, দূর্গম পাহাড়ে গাঁজার সাম্রাজ্য গড়ে তুলেছে মাদক ব্যবসায়ীরা। খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধিন মহালছড়ি সেনা জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর দিদারুল ইসলাম টহল দলের নেতৃত্বে দেন।

পরবর্তীতে পুলিশ স্থানীয় জনসাধারণ এর উপস্থিতিতে স্থানীয় প্রশাসন এর মাধ্যমে গাঁজা ক্ষেত পুড়িয়ে ধ্বংস করা হয়।

নিরাপত্তা বাহিনীর তথ্য সূত্রে জানা যায়, গহীন অরন্য ও দূর্গম পাহাড়ি এলাকায় যেখানে জনবসতি তুলনামূলক কম এরকম জায়গায় মাদক সন্ত্রাসীরা নিরাপদ এলাকা হিসেবে বেছে নিয়েছে।

আরও পড়ুন>>>ঝালকাঠিতে ১০ টাকার চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ

আঞ্চলিক রাজনৈতিক দল গুলোর সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, অস্ত্র ক্রয় ও তাদের বেতন ভাতাসহ অন্যান্য প্রশাসনিক কাজে মাদক ব্যবসা থেকে অর্জিত অর্থ ব্যয় করা হয়ে থাকে।

প্রত্যন্ত ও দুর্গম এই এলাকায় জন চলাচল নেই বললেই চলে। কিন্তু সেনাবাহিনী কর্তৃক নজরদারী ও শক্ত গোয়েন্দা কার্যক্রমের ফলে গাঁজা ক্ষেতের সন্ধান পায় মহালছড়ি জোন।

নিরাপত্তা বাহিনী কর্তৃক এই ধরনের অভিযান অব্যাহত থাকায় জনমনে স্বস্থি ফিরে এসেছে।ভবিষ্যতেও মহালছড়ি জোনের এরুপ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন মহালছড়ি সেনা জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর দিদারুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here