খুব শিঘ্রয় বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ মহাকাশে উৎক্ষেপণ

0
92
খুব শিঘ্রয় বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ মহাকাশে উৎক্ষেপণ
ছবি- সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, অচিরেই বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ মহাকাশে উৎক্ষেপণ করা হবে। তিনি বলেন, দেশে ফাইভ-জি নেটওয়ার্ক চালু করা, তৃতীয় সাবমেরিন ক্যাবল সংযোগ স্থাপন

ও বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ মহাকাশে উৎক্ষেপণ – এই তিনটি বিষয় নির্বাচনী ইশতেহারে তুলে ধরে তা পূরণে জাতিকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।

প্রতিশ্রুতি অনুযায়ি ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এগুলোর বাস্তবায়ন শুরু করেছে এবং নির্ধারিত সময়ের মধ্যেই তা শেষ হবে।

আরও পড়ুন>>>আরজে নিরব গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগে রিমান্ডে

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে দেশের বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেলগুলোর সম্প্রচার শুরুর ২য় বর্ষপূর্তি উপলক্ষ্যে বৃহস্পতিবার রাতে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড আয়োজিত এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস,

অনলাইনে যুক্ত হয়ে ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. আফজাল হোসেন ও অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স-এটকোর সভাপতি অঞ্জন চৌধুরী বক্তৃতা করেন।

আরও পড়ুন>>>এবার লক্ষ্মীপুরে মাদরাসার শিক্ষক ৬ ছাত্রের চুল কেটে দিলেন

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের মাধ্যমে আমরা বিশ্বের সাতান্নতম স্যাটেলাইট উৎক্ষেপণকারি দেশের গৌরবই কেবল অর্জন করি

এবং গত দু‘বছরে আমাদের নিজেদের ছেলেদের কারিগরি সহায়তায় কোন প্রকার ত্রুটি-বিচ্যূতি ছাড়াই নিরবচ্ছিন্ন ভাবে স্যাটেলাইট সেবা প্রদান করেছি যা অত্যন্ত গর্বের বিষয়।

স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল মালিকদের এই স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার কার্যক্রম পরিচালনার জন্য ধন্যবাদ জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, আমরা সবাই নিজ দেশের স্যাটেলাইট ব্যবহার করতে পেরে গৌরব অনুভব করি।

আরও পড়ুন>>>আফগানিস্তানে মসজিদে শক্তিশালী বিস্ফোরণ: নিহত ৫০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অচিরেই দেশের দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করার সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here