খুলনা জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক নির্বাচিত হলেন অজয় সরকার

291
খুলনা জেলা আওয়ামী লীগের

বিশেষ প্রতিবেদক ॥ নিউজ ৭১ এর সম্পাদক ও প্রকাশক অজয় সরকার বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার তথ্য ও গবেষণা সম্পাদক নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের খুলনা জেলা শাখার ৭৫ সদস্য বিশিষ্ট এই পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন ৩ জানুয়ারি।

২০০৩ সাল থেকে দীর্ঘ এক যুগেরও বেশী সময় ধরে তিনি খুলনা জেলার অন্তর্গত ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

রাজনৈতিক পরিচয়ের বাইরেও সমগ্র খুলনার সর্বমহলে তিনি একজন সাংবাদিক হিসেবেও সুপরিচিত।

সাংবাদিকতায় নিযুক্ত থাকার সময় তিনি ২ বার ডুমুরিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এসময় তিনি খুলনা থেকে প্রকাশিত একাধিক স্থানীয় ও ঢাকা থেকে প্রকাশিত কয়েকটি জাতীয় পত্রিকায় সাংবাদিক হিসেবে সুনামের সাথে কাজ করেছেন।

সাংবাদিকতায় তার একাধিক লেখা দেশে ও বিদেশে আলোচিত হয়েছে। খবরের কাগজে কাজ করার বাইরেও তিনি দেশে ও বিদেশে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গনমাধ্যম ও টেলিভিশন চ্যানেলের টক’শোতে অংশগ্রহণ করে আওয়ামী লীগ তথা বর্তমান সরকারের সচ্ছ ভাবমূর্তি তুলে ধরে সরকারের পক্ষে জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

ভারতের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এবিপি আনন্দ, ফোকাস বাংলা, বাংলাদেশের মাই টিভিসহ একাধিক দেশী ও বিদেশী টেলিভিশনসহ নানা গনমাধ্যমে অজয় সরকারের ভুমিকা প্রশংসিত হয়।

তিনি খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের ঘোনা বড়ডাঙ্গা গ্রামে এক নিন্মমধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহন করেন। এক বোন ও তিন ভাইয়ের মধ্যে তিনি সর্ব কনিষ্ঠ সন্তান।

বর্তমানে তিনি রাজনীতি ও ব্যবসার পাশাপাশি জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল নিউজ৭১ডটকম এর সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার সম্পাদনায় প্রকাশিত নিউজ ৭১ ডটকম মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, আওয়ামী লীগ ও বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ড তুলে ধরার পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে নিরবে কাজ করে চলেছে। ইতিমধ্যে তিনি জাপান, দক্ষিন কোরিয়া, সিঙ্গাপুর, তুরস্ক , ভারত, সংযুক্ত আরব আমিরাত, চীন, হংকং, মালয়েশিয়া নেপালসহ এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশ ভ্রমন করেছেন।

অজয় সরকার নিজের ব্যবসার পাশাপাশি নানান জনসেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করছেন ও অনেক সেবামুলক প্রতিষ্ঠানের সাথে জড়িত আছেন। বর্তমানে তিনি ঢাকাস্থ বিখ্যাত রমনা কালী মন্দিরের সহ সভাপতি এবং ডুমুরিয়ার তালতলা কালী মন্দিরের প্রতিষ্ঠাতা । এছাড়াও তিনি ঢাকাস্থ আবাহনি ক্লাবের অধিনে পরিচালিত ঘরোয়া ক্রিকেটের জন্য বিখ্যাত ইন্ডোর ক্রিকেট একাডেমি’র ভাইস প্রেসিডেন্ট ও দুর্নীতি ও মাদক বিরোধী সংগঠন ‘ইউথ কিওর’ এর প্রতিষ্ঠাতা । ব্যক্তি উদ্দোগে খুলনা – সাতক্ষিরা মহাসড়কের উপর অবস্থিত নিজ গ্রামে নির্মানাধিন একটি সেবামুলক আধুনিক হাসপাতাল প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করছেন অজয় সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here