চন্দ্রিমায় জিয়ার লাশ থাকার কোনো প্রমাণ কোথাও নেই: তথ্যমন্ত্রী

0
126
ইতিহাসে জিয়া খুনি ও বিশ্বাসঘাতক হিসেবেই থাকবে
ফাইল ছবি

ডেস্ক রিপোর্টঃ চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কোনো লাশ নেই বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘চন্দ্রিমায় জিয়ার লাশ থাকার কোনো প্রমাণ কোথাও নেই।’ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীতে তার সরকারি বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই মন্তব্য করেন।

আরও পড়ুন>>>দেশে মৃত্যু ও আক্রান্ত কমছে, মোট মৃত্যু ২৭ হাজার ১৪৭ জন
চন্দ্রিমায় জিয়ার লাশ থাকার
জিয়ার লাশ বিষয়ে সংসদে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য সম্পর্কে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী যথার্থই বলেছেন, জিয়ার লাশ কেউ দেখেননি।’ তথ্যমন্ত্রী বলেন,

‘আমি রাঙ্গুনিয়ার মানুষ, সেখানে জিয়াকে প্রথম সমাহিত করা হয়েছিল বলে বিএনপি দাবি করে, সেই রাঙ্গুনিয়া উপজেলার তৎকালীন চেয়ারম্যান জহির সাহেব এখনো জীবিত।

আরও পড়ুন>>>জামালপুরের নিখোঁজ ৩ মাদ্রাসাছাত্রী মিললো মুগদায় রিকশাচালকের ঘরে

তিনটি লাশ সেখান থেকে তোলা হয়েছিল, তার মধ্যে জিয়াউর রহমানের লাশ ছিল না। এরশাদ সাহেব ও জিয়াউর রহমানের ঘনিষ্ঠজন মীর শওকত দু’জনেই বলেছেন, তারা কেউ জিয়ার লাশ দেখেননি।

চন্দ্রিমা থেকে কবরটি সরিয়ে ফেলার বিষয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, লাশ ছাড়া কবর দাবি করা যেমন জনগণের সঙ্গে প্রতারণা, তেমনি ইসলামের নিয়ম-নীতিবিরুদ্ধও। লাশ ছাড়া কবর রাখার কোনো কারণ কি আছে সেটিই জনগণের প্রশ্ন।

আরও পড়ুন>>>বাগেরহাটের মোংলায় ওয়ালটনের ভূয়া সাব ডিলার সেজে প্রতারণা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য ‘আওয়ামী লীগ চিরস্থায়ী ক্ষমতার জন্য বিএনপির ওপর নির্যাতন করছে এর জবাবে ড. হাছান বলেন,
চন্দ্রিমায় জিয়ার লাশ থাকার
আওয়ামী লীগ জনগণের ক্ষমতায় বিশ্বাসী, জনগণ যতদিন চাইবে ততদিন আওয়ামী লীগ দেশ পরিচালনা করবে। একদিনও বেশি নয়।

আরও পড়ুন>>নতুন সিদ্ধান্ত অষ্টম ও নবম শ্রেণির ক্লাস নিয়ে

গত ১৩ বছরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে দেশ এগিয়েছে, প্রতিটি নাগরিকের ভাগ্যের উন্নয়ন হয়েছে, তাতে মানুষ বঙ্গবন্ধুকন্যা ও আওয়ামী লীগের ওপর সন্তুষ্ট।

পেট্রোলবোমা দিয়ে জীবন্ত ঘুমন্ত মানুষ পুড়িয়ে হত্যাকারী, অবরোধের নামে মানুষকে অবরুদ্ধকারী বিএনপির সঙ্গে তো জনগণের থাকার কথা নয়।

বিএনপি নেতারা নিজেরাই জনগণের প্রতিপক্ষ হয়ে নানা কর্মসূচি দিয়ে জনগণের কাছ থেকে অনেক দূরে সরে গেছে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here