ছুটি নিয়ে ফের আলোচনায় সাকিব

ক্রীড়া ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগে ছুটি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে কম নাটক হয়নি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের।

শেষমেশ তিনি প্রোটিয়া সিরিজে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেন। শ্রীলঙ্কা সিরিজেও আছেন দলের সঙ্গেই। তবে নতুন করে আলোচনায় এসেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার ছুটি প্রসঙ্গ।

গুঞ্জন উঠেছে আগামী মাসে শুরু হতে যাওয়া ক্যারিবীয় সফরে ছুটি চাইছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস অবশ্য বলছেন, সে সময় সাকিবের পারিবারিক কাজ থাকতে পারে। তবে তিনি ছুটির জন্য আনুষ্ঠানিক কোনো চিঠি পাননি।

গণমাধ্যমকে জালাল বলেন, আমরা এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানতে পারিনি। আমরা তাকে এখনো সব সংস্করণে ধরে নিয়েই এগোচ্ছি। কিন্তু যেহেতু পরের দিকে আছে ওয়ানডে সিরিজ, পরে যদি জানায়, তখন দেখা যাবে। শুনেছি, সে সময় তার পারিবারিক কাজ থাকতে পারে।

এর আগে শনিবার (২১ মে) টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের টেস্টে ফেরা না ফেরা নিয়ে বেশ সংশয় দেখা গিয়েছিল। গণমাধ্যমকে জালাল জানিয়েছিলেন কিছু শর্তে মুস্তাফিজ খেলবেন ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত জানার জন্য অপেক্ষা করতে হবে রোববার পর্যন্ত।

এদিন ক্যারিবীয়দের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের দল ঘোষণার কথাও জানিয়েছিলেন জালাল। আগামী ৫ জুন দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ।

সেখানে টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর আগামী ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৩ ও ৭ জুলাই। বাংলাদেশ দল সফর শেষ করবে ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here