অভিযোগ দিয়েই চলেছে ট্রাম্প, শান্ত আছেন বাইডেন

372
অভিযোগ দিয়েই চলেছে ট্রাম্প, শান্ত আছেন বাইডেন

ডেক্স রিপোর্ট: কে হতে যাচ্ছেন পরবর্তী  হোয়াইট হাউসের কর্ণধার ট্রাম্প নাকি বাইডেন? এ প্রশ্ন এখন বিলিয়ন মানুষের মুখে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নেভাডা রাজ্যের দিকে এখন তাকিয়ে পুরো বিশ্ব। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বেশি ভোট পেতে যাচ্ছেন এই ডেমোক্রেটিক প্রার্থী। নেভাডা অঙ্গরাজ্যটিতে এখন পর্যন্ত নিজের আধিক্য ধরে রেখেছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। ফলাফল নিয়ে এখনো সন্ধিহান ট্রাম্প।

ইতোমধ্যে তার ঝুলিতে ৭ কোটি ২২ লাখ ১০ হাজার ৫০২ ভোট পড়েছে। সম্পূর্ণ ফলাফল প্রাপ্তির পর এ সংখ্যা আরো বেড়ে যাবে। চূড়ান্ত ফলাফল এখন নির্ভর করছে অ্যারিজোনা, জর্জিয়া, নেভাডা এবং পেনসিলভেনিয়া – এ চারটি রাজ্যের ওপর। এগুলোর মধ্যে নেভাডা এবং অ্যারিজোনায় জো বাইডেন সামান্য ব্যবধানে এগিয়ে রয়েছেন। জর্জিয়া ও পেনসিলভেনিয়াতেও তিনি ব্যবধান কমিয়ে আনছেন।

অন্যদিকে, জর্জিয়ায় রিপাবলিকান প্রার্থী এবং বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ‘টাই’ অবস্থানে আছেন জো।

আরো পড়ুন: গণপিটুনিতে এক ডাকাতের মৃত্যু

সংখ্যার হিসেবে অঙ্গরাজ্যটিতে প্রায় সাড়ে ১১ হাজার বেশি পপুলার ভোটে এগিয়ে আছেন জো বাইডেন। রাজ্যটিতে যখন ৭৫ শতাংশ ভোট গণনা সম্পন্ন হয়েছিল তখনও সাত হাজারের অধিক ভোটে এগিয়ে ছিলেন ওবামা প্রশাসনের সময় থাকা যুক্তরাষ্ট্রের সাবেক এ ভাইস প্রেসিডেন্ট।

নেভাডায় আর প্রায় দুই লাখ ৩৩ হাজার ভোট গণনা বাকি আছে। সবকিছু ঠিকঠাক থাকলে নেভাডার ৬টি ইলেকটোরাল কলেজ ভোট অর্জনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হবে বাইডেন।

আরো পড়ুন:

ভোট গণনা বন্ধের জন্য প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের মামলার পাল্টায় বেশ কিছু টুইট করে প্রতিটি ভোট গোণার দাবি জানিয়েছেন জো বাইডেন। সমর্থকদের তিনি শান্ত থেকে চূড়ান্ত বিজয়ের জন্য অপেক্ষা করতে বলেছেন।

এখনও চারটি রাজ্যের ফলাফল প্রকাশ করা হয়নি। তবে, এ পর্যন্ত প্রাপ্ত ফলাফলে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এগিয়ে আছেন। তাই ফলাফল ঘোষণা নিয়ে দেশটির মানুষ এখন টানটান উত্তেজনার মধ্যে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here