দলীয় সুপারিশগুলো জাতির সামনে তুলেধরা হবে আগামীকাল :মির্জা ফখরুল

333

ডেক্স রিপোর্ট:  বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর আজ সংবাদ সম্মেলনে মন্তব্য করেন, নির্বাচন কমিশনের (ইসি) প্রস্তাবিত আইন গণতন্ত্রের জন্য হুমকিস্বরুপ। তিনি বলেছেন, এ বিষয়ে সোমবার বিকেল ৪টায় দলীয় সুপারিশগুলো জাতির সামনে তুলেধরা হবে।

আজ রোববার (১ নভেম্বর) দুপুরে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথাগুলা বলেন।

গতকাল শনিবার (৩১ অক্টোবর) বিকেলে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক হয়। বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলন করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন কমিশন যে আইন সংশোধনের যে প্রস্তাব করেছে, সেগুলো করলে তা গণতন্ত্রের জন্য মারাত্মক ভাবে হুমকি হয়ে দাঁড়াবে।

নির্বাচন কমিশন কর্তৃক প্রস্তাবিত স্থানীয় সরকার নির্বাচন আইন-২০২০ বিষয়ে নজরুল ইসলাম খানের নেতৃত্বে গঠিত কমিটি বিস্তারিত পর্যালোচনা করে প্রতিবেদন তৈরি করেছে, যা গতকাল স্থায়ী কমিটির বৈঠকে গৃহীত হয়। আজকে বিকেল তিনটায় বিএনপির একটি প্রতিনিধি দল এই সংক্রান্ত সুপারিশ ও চিঠি নির্বাচন কমিশনের (ইসি) তে দিয়ে আসবে বলে তিনি জানান।

গতকাল শনিবারের বৈঠকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে ১১৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে বিএনপি। এছাড়া আগামী ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here