নড়াইলে শিক্ষা প্রতিষ্ঠানের এক’শ মিটারের মধ্যে ধুমপান বন্ধের উদ্যোগ

নড়াইলে-ধুমপান-বিরোধী

রিপন বিশ্বাস, (কালিয়া ) নড়াইল প্রতিনিধি: নড়াইলে ঝিনাইদহের এইড ফাউন্ডেশন ও স্থানীয় বাংলাদেশ তামাক বিরোধী জোট (বাটা) এর প্রতিনিধি সংগঠন স্বাবলম্বী’র যৌথ উদ্যোগে পরিচালিত ‘শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে তামাকজাত দ্রব্যের ব্যবহার বন্ধের’ সচেতনতায় নড়াইল পৌরসভায় ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের সামনের রাস্তায় ধুমপান বিরোধী রোড পেইন্টিং ও বোর্ড স্থাপন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল ১১টায় ‘সকল শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে তামাক ও তামাকজাত দ্রব্য বিক্রয়, ব্যবহার ও প্রচারণা নিষিদ্ধ’ প্রচারণার অংশ হিসেবে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়, নড়াইল টেকনিক্যাল কলেজ ও স্কুল, আব্দুল হাই সিটি কলেজ ও পৌর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণে স্বাস্থ্যবিধি মেনে রোড পেইন্টিং ও বোর্ড স্থাপন করা হয়।
আরও পড়ুন>>>খুবির শিক্ষক ও শিক্ষার্থীর বহিস্কার আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

এরপর সকাল ১১টার দিকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে ‘রোড পেইন্টিং ও বোর্ড স্থাপন’এর উদ্বোধন করেন জেলা শিক্ষা অফিসার মো. ছায়েদুর রহমান। স্কুলের প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে, অন্যান্য শিক্ষক ছাত্রদের উপস্থিতিতে জেলা শিক্ষা অফিসার স্কুল ক্যাম্পাস ধুমপান বিরোধী বোর্ড স্থাপন করেন।
আরও পড়ুন>>>পিরোজপুরের কাউখালীতে নাগরিক উদ্যোগে ক্ষতিগ্রস্থদের সহায়তা বিষয়ক সভা

এরপর বেলা সাড়ে ১১টার দিকে এইড ফাউন্ডেশন এর তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় স্বাবলম্বী সংস্থার সযোগিতায় নড়াইল টেকনিক্যাল কলেজ ও স্কুলের সামনে ‘রোড পেইন্টিং ও বোর্ড স্থাপন’এর উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ মীর মুস্তাক মাহমুদ। এ সময় কলেজের শিক্ষক ও ছাত্র/ছাত্রীবৃন্দের উপস্থিতিতে স্কুল ক্যাম্পাস ধুমপান বিরোধী বোর্ড স্থাপন করা হয়।
আরও পড়ুন>>>জাস্টিন ট্রুডোকে সর্বপ্রথম ফোন করবেন জো বাইডেন

এরপর দুপুর ১২টার দিকে আব্দুল হাই সিটি কলেজের সামনে ‘রোড পেইন্টিং ও বোর্ড স্থাপন’এর উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান মল্লিক। এসময় নড়াইল পৌরসভার কাউন্সিলর ও পৌর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কাজী জহিরুল হক তাঁর স্কুল ধুমপানমুক্ত রয়েছে এবং ভবিষ্যতে তা অব্যহত রাখার ঘোষনা দেন তিনি।
আরও পড়ুন>>>বানারীপাড়ায় নৌকার মাঝি হতে মনোনয়ন ফরম জমা দিলেন আক্তার হোসেন মোল্লা

এ কর্মসূচির সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় বাটা প্রতিনিধি সংস্থা নড়াইলের স্বাবলম্বী’র পরিচালক কাজী আনিসুজ্জামান, এইড ফাউন্ডেশন এর অত্র প্রকল্পের প্রকল্প কর্মকর্তা অ্যাডভোকেট মো: নাছির উদ্দীন বিশ্বাস, স্বাবলম্বীর ভলেন্টিয়ার স্টুডেন্ট রুবেল হোসেন, নাঈম এবং স্কুলের ছাত্র-ছাত্রীসহ শিক্ষকগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here