পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ছবি- সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ করোনা সংক্রমণ পরিস্থিতি দেখে আগামী এক সপ্তাহ পর চলমান বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সোমবার (২৪ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের উদ্দেশ্য সবাই মাস্ক পরুক। এ সময়টা আমরা অতিক্রম করতে চাই। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি নাগাদ এটি বাড়তে থাকবে। সবাইকে সচেতন হতে হবে। আমরা চাই, এই তৃতীয় ঢেউ থেকে যত তাড়াতাড়ি উত্তোরণ করতে পারি। সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে তৃতীয় ঢেউ মোকাবিলা করতে হবে।’

আরও পড়ুন>>>বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন

আগামী ৬ ফেব্রুয়ারির পর বিধিনিষেধ বাড়বে কি না জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘অবশ্যই পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নির্দেশনা দেয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, এখন যে ভ্যারিয়েন্টটা দেখছি ওমিক্রন, এটা সেরে উঠতে অল্প সময় নিচ্ছে। রিকভারি রেট কিন্তু খুবই ভালো। ৮৫ শতাংশের বেশি সংখ্যক আক্রান্ত মানুষ ঘরে থেকে ট্রিটমেন্ট নিতে পারছেন এবং তারা সেরে উঠছেন। আমরা অবশ্যই আগামী এক সপ্তাহ পর দেখবো এটা (সংক্রমণ) কী পর্যায়ে আছে, সেই অনুযায়ী আমরা পরবর্তী নির্দেশনা দেবো।’

গণপরিবহন সরকারের বিধিনিষেধ মানছে না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ‘সরকারের দেওয়া বিধিনিষেধ সবাইকে মানতে হবে। ইউরোপ সংক্রমণের ক্ষেত্রে তাদের পিক সময় পার করেছে। আমাদের একটু পরে শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here