ডিআইজি পদে পদোন্নতি পেলেন পাইকগাছার কৃতি সন্তান জয়দেব কুমার ভদ্র

পাইকগাছার কৃতি সন্তান জয়দেব কুমার ভদ্র

পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ বাংলাদেশ পুলিশের ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন খুলনা পাইকগাছার কৃতি সন্তান ও ঐতিহ্যবাহী অনির্বাণ লাইব্রেরীর প্রতিষ্ঠাতা জয়দেব কুমার ভদ্র।

গতবুধবার ১১ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এর উপ সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পদোন্নতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন>>>ভারতে স্ত্রীকে বিক্রির চেষ্টায় ব্যর্থ হয়ে হত্যা: যশোরে স্বামী গ্রেফতার

উল্লেখ্য, জয়দেব কুমার ভদ্র উপজেলার মাহমুদকাটী গ্রামের মৃত অমর কৃষ্ণ ভদ্রের ছেলে। বর্তমানে তিনি বাংলাদেশ পুলিশের রাজশাহী রেঞ্জে অতিরিক্ত ডিআইজি পদে কর্মরত রয়েছেন। এর আগে তিনি বরগুনা, পটুয়াখালীর কলাপাড়া, সিআইডি, পুলিশ হেডকোয়াটার্স, মানিকগঞ্জ, নেত্রকোনা, যশোর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, হবিগঞ্জ ও সিলেট রেঞ্জে বিভিন্ন পদ মর্যাদায় কর্মরত ছিলেন।

বাংলাদেশ পুলিশের গর্ব ও অহংকার জয়দেব ভদ্র ২০১৯ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে (বিপিএম) পদক লাভ করেন।
পাইকগাছার কৃতি সন্তান জয়দেব কুমার ভদ্র
তিনি ব্যক্তিগত জীবনে গাড়ি, বাড়ী না করে গ্রামের অবহেলিত মানুষ এবং অবহেলিত গ্রামকে আলোকিত করতে জন্মস্থান মাহমুদকাটীতে অনির্বাণ লাইব্রেরী নামে একটি লাইব্রেরী প্রতিষ্ঠা করেন। যে লাইব্রেরীর কার্যক্রম ইতোমধ্যে দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে।
পাইকগাছার কৃতি সন্তান জয়দেব কুমার ভদ্র
ডিআইজি পদে পদোন্নতি লাভ করায় জয়দেব ভদ্র প্রয়াত বাবা-মায়ের কথা স্মরণ করার পাশাপাশি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও পুলিশের আইজিপি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here