পাইকগাছায় করোনা প্রতিরোধ সংক্রান্ত মতবিনিময় অনুষ্ঠিত

287
পাইকগাছায় করোনা প্রতিরোধ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি॥ পাইকগাছায় মহামারী করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধ সংক্রান্ত এক মতবিনিময় সভা শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা উত্তরণ এ মতবিনিময় সভার আয়োজন করে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নীতিশ চন্দ্র গোলদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, আবাসিক মেডিকেল অফিসার ডা: সঞ্জয় কুমার মন্ডল, মেডিকেল অফিসার ডা: সুজন কুমার সরকার, ডা: প্রশান্ত মন্ডল, ডা: ইফতেখার বিন রাজ্জাক, ডা: আমিনুর রহমান, ডা: সাইফুল্লাহ, ডাঃ বাপ্পা দাশ, উপজেলা ভূমি কমিটির সহ-সভাপতি এ্যাড: শেখ আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, উত্তরণ অপ্রতিরোধ্য প্রকল্পের মনিরুজ্জামান, বিলকিস খাতুন, নাজমুল বাশার ও মাহফুজা খাতুন।

সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: নীতিশ চন্দ্র গোলদার জানান, অত্র উপজেলায় এ পর্যন্ত ৫৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে ১৫৭ জনের পজেটিভ সনাক্ত হয়। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা প্রদানকারী ৪ জন এবং অন্যান্য স্থানে নমুনা প্রদানকারী ২ জন সহ অত্র এলাকার ৬ জনের কোভিড-১৯ এ মৃত্যু হয়েছে। যাদের পজেটিভ সনাক্ত হয় তারা সবাই এখন সুস্থ্য রয়েছে। তিনি ভ্যাকসিন না আসা পর্যন্ত করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে নিয়মিত হাত ধোয়া, স্বাস্থ্যবিধি মেনে চলা, সর্বোপরি ঘরের বাহির হলেই বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করার জন্য পরামর্শ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here