পাইকগাছায় কৃষি আবহাওয়ার পূর্বাভাস কার্যক্রম পরিদর্শন

কৃষি আবহাওয়ার পূর্বাভাস

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছায় কৃষি আবহাওয়ার পূর্বাভাস কার্যক্রম পরিদর্শন করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খুলনার উপ-পরিচালক মোঃ হাফিজুর রহমান। তিনি বুধবার সকালে উপজেলার লস্কর ইউনিয়ন পরিষদে স্থাপিত কৃষি আবহাওয়ার পূর্বাভাস ডিসপ্লে বোড পরিদর্শন করেন। কৃষি আবহাওয়ার পূর্বাভাস

এ সময় তিনি বামিস পোটাল এ্যাপস এর মাধ্যমে কৃষি আবহাওয়ার পূর্বাভাস ডিসপ্লে বোড নিয়মিত আপডেট করার জন্য উপসহকারী কৃষি কর্মকর্তাদের নির্দেশনা দেন।

একই সাথে তিনি পূর্বাভাস ডিসপ্লে বোড অনুসরণ করার জন্য কৃষকদের পরামর্শ দেন। এ সময় উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খুলনার অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মোঃ নজরুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ধ্রুবজোতি সরকার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিন্টু রায় ও দিবাকর বিশ্বাস।

এ সময় ইউপি সচিব, ইউপি সদস্য ও এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, উপজেলার প্রতিটি ইউনিয়নে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে কৃষি আবহাওয়া পূর্বাভাস ডিসপ্লে বোড স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে কৃষকরা আগাম ৩ দিনের আবহাওয়ার পূর্বাভাস জানতে পারে এবং সে অনুযায়ী কৃষি কাজের প্রস্তুতি ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here