বানারীপাড়ায় নির্মিত হচ্ছে দৃষ্টি নন্দন এ-রব ঈদগাঁহ কমপ্লেক্স

341
বানারীপাড়ায়-এ-রব-ঈদগাহ-কমপ্লেক্স

রাহাদ সুমন,(বরিশাল)বানারীপাড়া প্রতিনিধি: অভূতপূর্ব উন্নয়নে বদলে যাচ্ছে বানারীপাড়া উপজেলা। গ্রামীণ জনপদ রূপ নিচ্ছে শহরে জনপদে। আর এ অভূতপূর্ব উন্নয়নে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি উন্নয়নের রূপকার মো. শাহে আলম।

উন্নয়নের ধারাবাহিকতায় তার উদ্যোগে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের চৌয়ারীপাড়া গ্রামে বরিশাল-বানারীপাড়া-স্বরূপকাঠি সড়কের পাশে এ-রব-ঈদগাহ কমপ্লেক্স রূপ নিতে যাচ্ছে দখিনের দৃষ্টিনন্দন ও সর্বশ্রেষ্ঠ ঈদগাঁহ ময়দানে।

৫ একর জমির ওপরে দৃষ্টিনন্দন ঈদগাহ কমপ্লেক্স নির্মাণের অত্যাধুনিক ডিজাইন ইতোমধ্যেই বাংলাদেশের অন্যতম ডিজাইনার প্রতিষ্ঠান তৈরি করে পাঠিয়েছেন।

ঈদগাঁহ কমপ্লেক্সটি নির্মিত হলে এখানে পবিত্র ঈদ-উল ফিতর ও ঈদ-উল আযহাসহ বিভিন্ন সময় এক সঙ্গে হাজার হাজার মুসল্লী নামাজ আদায় করতে পারবেন।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিন সন্ধ্যায় ঈদগাঁহ কমপ্লেক্সের জন্য প্রস্তাবিত এলাকার ৫ একর জমির মালিকদের সাথে চুক্তিও সম্পাদিত করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. শাহে আলম এমপি।

শিগগিরই ওই স্থানে ঈদগাহ কমপ্লেক্স নির্মাণের কাজও শুরু হবে। সড়কের পাশে একটি অজোঁপাড়াগায়ে আধুনিক ঈদগাহ কমপ্লেক্স নির্মাণকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

নির্মাণ শেষে এ-রব-ঈদগাহ কমপ্লেক্সটি হবে দখিনের আরও একটি শ্রেষ্ঠ দর্শনীয় স্থান। ফলে ওখানকার গ্রামীণ চিত্রপট পাল্টে গিয়ে সহসাই শহুরের ন্যায় দৃশ্যমান হবে সম্পুর্ণ গ্রামটি। বাসিন্দাদের কাজের পরিধিও পাল্টে গিয়ে নতুন নতুন সম্ভাবনার দার উম্মোচিত হবে।

সরেজমিন ঘুরে দেখাগেছে এমপি শাহে আলমের কর্ম পরিকল্পনায় তার নির্বাচনী এলাকা বানারীপাড়া ও উজিরপুর উপজেলা অচিরেই শহুরে অবয়বে রূপান্তরের দ্বারপ্রান্তে রয়েছে।

আরও পড়ুন>>>
পাকিস্তান এয়ারলাইনস ছাড়পত্র দিল ১১০ ভুয়া লাইসেন্সধারী পাইলটকে
পিরোজপুরের কাউখালীতে ৯ লাখ টাকার অবৈধ কারেন্ট জালে আগুন দিলো : কোস্টগার্ড
রাবণ দয়ালু ছিলেন এমন মন্তব্য করায় মামলা খেলেন বলিউডের নবাব সাইফ আলি খান
পেটের অতিরিক্ত মেদ কমানোর সহজ উপায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here