বিদেশিদের কাছে নালিশ না করে আমার কাছে আসুন: প্রধানমন্ত্রী

বিদেশিদের কাছে নালিশ না করে আমার কাছে আসুন: প্রধানমন্ত্রী
ছবি- সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ আওয়ামী লীগ সরকার শ্রমিকদের ভাগ্যোন্নয়নে সবসময়ই চেষ্টা করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, গরিব কৃষক ও শ্রমিকের মুখে যতদিন হাসি না ফুটবে, ততদিন আমার মনে শান্তি নেই।

মহান মে দিবস উপলক্ষে রোববার ( ৮ মে) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানে গণভবন থেকে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, শ্রমিকদের জন্য সরকার এতকিছু করার পরও কিছু নেতা আছে যারা বিদেশিদের কাছে নালিশ করতে পছন্দ করেন। তিনি বলেন, জানি না শ্রমিকদের এখানে কোনো স্বার্থ আছে কি না। নিজের দেশের বিরুদ্ধে অন্যের কাছে না বলে, কোনো দাবি-দাওয়া থাকলে আমাকে জানান।

আরও পড়ুন>>>মন্ত্রীর স্ত্রীর কথায় সাময়িক বরখাস্ত সমীচীন নয়: তথ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শ্রমিকদের কল্যাণে যে তহবিল রয়েছে সেখানে অনেক শিল্প মালিক ঠিক মতো টাকা দেন না। এটা দুঃখজনক। যে কোনো প্রতিষ্ঠান চালাতে গেলে মালিকের যেমন শ্রমিকের ওপর দায়িত্ব থাকবে, তেমনি শ্রমিকেরও মালিকের ওপর দায়িত্ব থাকবে। শ্রমিকরা সুস্থ পরিবেশ পাচ্ছে কিনা সেটা মালিকদের দেখতে হবে। তাতে উৎপাদনও বাড়বে, মালিক-শ্রমিক উভয়ই লাভবান হবে।

তিনি আরো বলেন, শ্রমিক-দিনমজুর তথা খেটে খাওয়া মানুষের ভাগ্য উন্নয়ন করার জন্যই আমাদের রাজনীতি। আমরা মানুষের কথা ভাবি, মানুষের কল্যাণে কাজ করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here