বিশ্বে করোনা সংক্রমণে শীর্ষে যুক্তরাষ্ট্র , দ্বিতীয় অবস্থানে ভারত

390

ডেক্স রিপোর্ট:    বিশ্বে করোনা সংক্রমণে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। গত কয়েক মাসে ভারতে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তে দেখা গেছে। তবে আশার কথা হচ্ছে দেশটিতে সংক্রমণের অধিকাংশই এখন সুস্থ।

বর্তমানে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ পেরিয়ে গেছে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে প্রায় ১ লাখ ১৩ হাজার মানুষের।

তবে সুস্থ হয়ে উঠেছে ৬৫ লাখের বেশি মানুষ। অর্থাৎ দেশটিতে এখন আক্রান্তদের মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে উঠেছে। এছাড়া দেড় মাসের মধ্যে প্রথমবার অ্যাকটিভ রোগীর সংখ্যা ৮ লাখের নিচে নেমে এসেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৭৪ লাখ ৩২ হাজার ৬৮০ জন। এখন পর্যন্ত মারা গেছে ১ লাখ ১২ হাজার ৯৯৮ জন। অপরদিকে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬৫ লাখ ২৪ হাজার ৫৯৫ জন। দেশটিতে বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৭ লাখ ৯৫ হাজার ৮৭।ভারতে দৈনিক সংক্রমণের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যাও এখন অনেকটাই বেশি। দেশে এখন সুস্থতার হার ৮৭ দশমিক ৭৮ শতাংশ। আর মৃত্যুহার ১.৫২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড টেস্ট করা হয়েছে ৯ লাখ ৯৯ হাজার ৯০ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশটি করোনায় আক্রান্ত হয়েছে ৬২ হাজার ২১২ জন। একই সময়ে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৮৩৭ জনের। অপরদিকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ৭০ হাজার ৮১৬ জন।

মূলত ভারতের এই ৬ রাজ্যেই দেশের সবচেয়ে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া মহারাষ্ট্রে করোনার হটস্পট হচ্ছে মুম্বাই এবং পুণে। এই দুই স্থানে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here