বেনাপোলে প্রতারক চক্র নির্মূলে থানা পুলিশের অভিযান

বেনাপোলে প্রতারক চক্র নির্মূলে

এস এম মারুফ, ক্রাইম রিপোর্টারঃ দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোলে দিন দিন নানা পথ অবলম্বন করা প্রতারকের দৌরাত্ম্য বেড়েই চলেছে। আর এই প্রতারক চক্র মাঠ আউট করতে মাঠে নেমেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ।

সোমবার (১৪ নভেম্বর) সকাল থেকে বেনাপোল পোর্ট থনার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন ভূঁইয়া’র নের্তৃত্বে এ অভিযান পরিচালনা করেন থানা সেকেন্ড অফিসার এসআই অমিত। তবে, এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গা ঢাকা দেয় নানা কৌশল অবলম্বনকারী ও মাঠ দাপিয়ে বেড়ানো প্রতারক চক্র।

এসআই অমিত জানান, বেনাপোল চেকপোস্টে প্রতারক চক্র দ্বারা পাসপোর্ট যাত্রী হয়রানি বন্ধে পুলিশি অভিযান চলছে।

একাধিক সূত্রে জানা গেছে, স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারতের যোগাযোগ ব্যবস্থা সহজতর হওয়ায় দেশের সিংহভাগ পাসপোর্ট যাত্রী এপথেই যাতায়াত করে থাকেন। আর এসব যাত্রীদের দীর্ঘ লাইনে দাঁড়ানো ছাড়াই আগেভাগে ইমিগ্রেশন করে দেওয়ার কথা বলে তাদেরকে কৌশলে আশেপাশের মার্কেটের অলিতে-গলিতে ভাড়া নেওয়া পণ্য বিহীন স্টোর ও এন্টারপ্রাইজে নিয়ে যায়। এরপর নানা কৌশলে টাকা গোনা ও নম্বর কোড লেখার নামে প্রতারকরা কৌশলে টাকা সরিয়ে ফেলে। এবং যাত্রীরা টাকার ত্রুটির কথা জানালে এসময় তার সংঘবদ্ধ হয়ে নানাভাবে হুমকি ধামকি দেয়।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন ভূঁইয়া বলেন, বেনাপোল থানাধীন সকল প্রকার দালাল-ছিনতাই-চুরি-চাদাবাজ প্রতিরোধে ও বেনাপোল চেকপোস্টে যাত্রী চলাচল স্বাভাবিক এবং নিরাপদ রাখতে আমাদের এধরনের অভিযান অব্যাহত থাকবে।

শুধুমাত্র নাম ব্যবহার করা প্রতারক প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here