ঝিনাইদহের মহেশপুরে পানি অপসারণের সুইচ গেইটটি দীর্ঘদিন বিকলাঙ্গ

0
371
মহেশপুরের সুইচ গেইটটি দীর্ঘদিন বিকলাঙ্গ
ঝিনাইদহ মহেশপুরে ৩০০ শত মৌজার পানি অপসারণের সুইচ গেইটটি দীর্ঘদিন বিকলাঙ্গ

এইচ আর আর, স্টাফ রিপোটার ঝিনাইদহঃ ঝিনাইদহ মহেশপুর উপজেলার ৮নঃ বাঁশ বাড়িয়া ইউনিয়ন পরিষদের চুন্নির আইট কোলায় সুইচ গেইট নষ্টের কারনে হাজার হাজার বিঘা ফসলী জমি জলাবদ্ধতায়। দ্রুত সুইচ গেইটটি সংস্কার না করলে মৌসুমে আমন ধানের সংকটে পড়বেন ভুক্তভুগী চাষীরা।

আরও পড়ুন>>>যশোরে মণিরামপুর স্কুল ছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলায় স্বীকারোক্তি

ঝিনাইদহের মহেশপুরের সুইচ গেইটটি দীর্ঘদিন বিকলাঙ্গ
পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন চুন্নির আইট সুইচ গেইটটি, দেশ বাঁচাও চাষী বাঁচাও, এই স্লোগানে অনেকে দিন আগে সুইচ গেইটটি নির্মাণ করেছেন।

কিন্তু সুইচ গেইটটি সঠিক পরিচালনা ও পরিচর্যা না করার কারনে বর্তমানে গেইটটা বিকলাঙ্গ হয়ে পড়ে আছেন, একদিকে মহামারী ও আরেক দিকে গেইট দিয়ে পানি বাহির না হলে এ মৌসুমে আমন ধানের সংকটে পড়বেন চাষীরা।

আরও পড়ুন>>>ঝিনাইদহের মহেশপুরে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত

পানি উন্নয়ন বোর্ড সুইচ গেইটটি দ্রুত সংস্কার না করলে হাজার হাজার বিঘা জমিতে জলাবদ্ধতার কারণে অনাবাদি খাদ্য ঘাটতিতে পড়বেন এলাকার দরিদ্র চাষী পরিবার।দীর্ঘ দিন সুইচ গেইটটি পরিচর্যার অভাবে গত বছরে অনেক ফসলের থেকে বঞ্চিত হয়েছেন ৩০০ শত মৌজার চাষীরা।

ঝিনাইদহের মহেশপুরের সুইচ গেইটটি দীর্ঘদিন বিকলাঙ্গ
এই এলাকার চাষী হাবিবুর রহমান বলেন, সুইচ গেইটটি নষ্ট থাকার কারনে হাজার হাজার বিঘা ফসলী জমি জলাবদ্ধ হয়ে আছে, দেশ বাঁচাও চাষী বাঁচাও, এই স্লোগানে সুইচ গেইটটি নির্মাণ করা হলেও পরিচালনা ও পরিচর্যার অভাবে সুইস গেইটটি কৃষকদের কোন কাজে আসেনি। এখনো মেরামত করলে বেঁচে যাবে লক্ষ চাষীর আবাদি ফসল।

আরও পড়ুন>>>সাতক্ষীরায় তিন অসাধূ চিংড়ি ব্যবসায়ীকে জরিমানা

বিষয়টি নিয়ে ঝিনাইদহ জেলা পানি উন্নয়ন বোর্ডের নজরদারি ও অনতিবিলম্বে কার্যকরি পদক্ষেপ গ্রহন এবং দ্রুত সময়ের মধ্যে সুইচ গেইটের সমস্ত জটিলতার অবসান ঘটিয়ে এলাকার চাষীদের মুখে হাসি ফোটবে বলে আশাবাদী এলাকার ভুক্তভুগী লক্ষ চাষি পরিবার।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here