মাদারীপুরের রাজৈরে ৪৭টি অসহায় পরিবার পেল নতুন ঘর

0
56
মাদারীপুরের রাজৈরে ৪৭টি অসহায় পরিবার পেল নতুন ঘর
ছবি- প্রতিনিধি

রকিবুজ্জামান, মাদারীপুর প্রতিনিধিঃ মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘উপহার’ হিসেবে নতুন ঘর পেল মাদারীপুরের রাজৈর উপজেলার ৪৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

আজ(১৯ অক্টোবর)মঙ্গলবার মাদারীপুরের রাজৈর উপজেলার সুতারকান্দি গ্রামে ৪৭ টি পরিবারকে ঘরের আনুষ্ঠানিক দলিলপত্র প্রদান করেন রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান। মাদারীপুরের রাজৈরে ৪৭টি অসহায়

আরও পড়ুন>>>নরসিংদীর ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা শুরু

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ ফজলুল হক বাবুল,সহকারী কমিশনার (ভূমি) খাদিজা ইসলাম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচ এম মাহবুব হোসেন ও সাংবাদিকবৃন্দ।

নতুনঘর পেয়ে অনেক খুশি হয়েছেন ভূমিহীন ও গৃহহীন এই ৪৭টি উপকারভোগী পরিবার।এসময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন।

আরও পড়ুন>>>তথ্য দিতে সেই ভয় পায় যে অপরাধী: র‌্যাব ডিজি

‘মুজিববর্ষে কেউ গৃহ ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এই ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে ‘আশ্রয়ন-২’ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে দুই শতাংশ জমির সঙ্গে ঘর পেল ভূমি ও গৃহহীন রাজৈরের ৪৭টি পরিবার।

দেশে ভূমি ও গৃহহীন পরিবারগুলোকে পুনর্বাসনের লক্ষ্যে ১৯৯৭ সালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ‘আশ্রয়ন’ নামে প্রকল্প নেওয়া হয়, যা প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত হয়। মাদারীপুরের রাজৈরে ৪৭টি অসহায়

আরও পড়ুন>>>লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

এ প্রকল্পের আওতায় ১৯৯৭ সাল থেকে ২০২১ সালের মে পর্যন্ত ৩ লাখ ৭৩ হাজার ৫৬২টি ভূমি ও গৃহহীন পরিবারকে পর্যায়ক্রমে পুনর্বাসন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here