মাদারীপুর কালকিনিতে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি অনুষ্ঠিত

0
96
মাদারীপুর কালকিনিতে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি অনুষ্ঠিত
ছবি- প্রতিনিধি

রকিবুজ্জামান, মাদারীপুর জেলা প্রতিনিধিঃ ‘সেচ্ছায় করি রক্তদান, হাসবে রোগী বাঁচবে প্রাণ’ এই শ্লোগান সামনে রেখে মাদারীপুরের কালকিনিতে মরহুম সেতারা বেগমের পরিবারবর্গের সহায়তায় ও মানবিক রক্ত ব্যাংক এর সার্বিক তত্ত্বাবধানে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ই অক্টোবর) জেলার কালকিনি উপজেলার ৬নং ওয়ার্ডের সাহাবুদ্দিন মাস্টার বাড়ির মোড় এলাকায় দুপুর ২ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। দূরদূরান্ত থেকে স্বেচ্ছাসেবীগন এসে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন। কর্মসূচিতে প্রায় ৩০০ জনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

আরও পড়ুন>>>চুয়াডাঙ্গায় অজ্ঞান ও মলমপার্টি রুখতে চুয়াডাঙ্গা জেলা পু‌লিশ

কর্মসূচিতে উপস্থিত ছিলেন মানবিক রক্ত ব্যাংকের কেন্দ্রীয় পরিচালক রেজা মাহমুদ মিঠু, যুগান্তর/একাত্তর টিভির কালকিনি প্রতিনিধি ও কালকিনি উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এম মিলন মাহমুদ, পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর তারিকুজ্জামান সুরুজ,

কালকিনি উপজেলা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ এর কালকিনি প্রতিনিধি আশরাফুর রহমান, কালকিনি উপজেলা রিপোর্টার্স ইউনিটির কার্যকরী সদস্য সাংবাদিক রকিবুজ্জামান, সেচ্ছাসেবক তারমান বেপারী, নুসরাত ও ইসরাফিল সরদার।

আরও পড়ুন>>>চুয়াডাঙ্গায় বিশ্ব সাদাছ‌ড়ি নিরাপত্তা দিবস পাল‌নে জেলা প্রশাসক

মানবিক রক্ত ব্যাংকের কেন্দ্রীয় পরিচালক রেজা মাহমুদ মিঠু বলেন,মানবিক রক্ত ব্যাংক গত এক বছরে প্রায় ১৮০৫ জন রোগীকে বিনামূল্যে রক্ত জোগাড় করে দিয়েছে। আমরা পর্যায়ক্রমে কালকিনির প্রতিটি ওয়ার্ডে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ক্যাম্পেইন করব।

যাতে সবাই নিজ নিজ রক্তের গ্রুপ জেনে মুমূর্ষ রোগীদের রক্তদানে এগিয়ে আসতে পারে।কর্মসূচি সুষ্ঠভাবে সম্পন্ন করায় মানবিক রক্ত ব্যাংকের প্রতিষ্ঠাতা আরিফুল ইসলামের পক্ষথেকে সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here