যশোরের দলেননগরে ঐতিহ্যবাহী গরুর গাড়ি দৌড় প্রতিযোগিতা

342
যশোরে-ঐতিহ্যবাহী-গরুরগাড়ি-দৌড়
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন লেবুতলা ইউনিয়নের চেয়ারম্যান চেয়ারম্যান আলিমুজ্জামান মিলন

যশোর, জেলা প্রতিনিধি: যশোর সদর উপজেলার দলেননগরে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা।

ক্রিকেট, ফুটবলের ভিড়ে এ আয়োজন গ্রামবাংলার সহজ, সরল মানুষগুলোকে নিয়ে যায় ঘোরের রাজ্যে। প্রতিবছর এ আয়োজনের অনুরোধ করেছেন দর্শকরা। আয়োজকরাও দিয়েছেন ধারাবাহিকতা ধরে রাখার আশ্বাস।

বুধবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে দলেননগর পূর্বপাড়া মাঠজুড়ে সাজ সাজ রব

এ আয়োজন দেখতে জড়ো হন হাজার হাজার দর্শক। ৬টি সারিতে এক কিলোমিটার দুর থেকে শুরু হয় গরুর গাড়ির দৌড়। একে অপরকে পেছনে ফেলতে গাড়োয়ানরা ঝড়ের গতিতে চালায় গাড়ি। রোমাঞ্চ ছড়িয়ে পড়ে চারদিকে। চমৎকার এ প্রতিযোগিতার পাশাপাশি বসে গ্রামীণ মেলা। মেলায় ছিল নাগরদোলা, নানা পণ্য সামগ্রী ও খাবারের দোকান।

প্রতিযোগিতায় ২০টি গাড়ি অংশ গ্রহণ করে। ফাইনাল ম্যাচে ৬টি গাড়ি প্রতিদ্বন্ধিতা করে

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ লেবুতলা ইউনিয়নের চেয়ারম্যান চেয়ারম্যান আলিমুজ্জামান মিলন।

আরও পড়ুন:
করোনার নতুন ধরন নিয়ে বৈঠকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা
যুবদলের কর্মিসভায় ছাত্রলীগের হামলা, আহত অর্ধশত
খুলনার পাইকগাছায় স্থানীয় অপরাধ দমনে গ্রামপুলিশদের কঠোর নির্দেশনা

অনুষ্ঠানে সদিচ্ছা সেচ্চাসেবী সংগঠনের সভাপতি রোকন হোসেনের সভাপতিত্বে ও সদিচ্ছার সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম ও দলেননগর কমিউনিটি কিনিকের সিএইচপি রিপন হোসেন’র সঞ্চালনায় বক্তব্য রাখেন লেবুতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মাষ্টার বাহাউদ্দিন হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান স্বপন কুমার মিত্র, স্থানীয় পর্যায়ে আওয়ামী লীগের আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, লেবুতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাউদ হোসেন, লেবুতলা ইউনিয়ন যুবলীগের আহবায়ক জহুরুল ইসলাম, যুগ্ম-আহবায়ক খায়রুল ইসলাম, ইউপি সদস্য খেলাফত আলী, খোকন উদ্দীন, আকরাম হোসেন, লেবুতলা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক রুহুল কুদ্দুস, যুগ্ম-আহবায়ক শামীম হোসেন, ছাত্রলীগনেতা রাফায়েত রিওন ও বাপ্পী হোসেন।

প্রতিযোগিতায় চৌগাছার সলুয়ার মাসুদের গরুর গাড়ি প্রথম, দ্বিতীয় সদরের ফগলপুরের হেলাল ও বাঘারপাড়ার সুখদেবনগরের আবু তালেবের গরুর গাড়ি তৃতীয় স্থান অধিকার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here