যশোরের শার্শায় যৌতুকের টাকা না দেয়ায় স্ত্রীকে মারপিট

যশোরে যৌতুক স্ত্রীকে মারপিট
প্রতিকী ছবি

নয়ন হারদার, (শার্শা) যশোর প্রতিনিধি : যশোরের শার্শা উপজেলার এক সন্তানের জননীকে যৌতুকের টাকা না দেয়ায় মারপিট করে তাকে তাড়িয়ে দেয়া হয়েছে। ভুক্তভোগী গৃহবধূ মাহবুবা সুলতানা পিতৃগৃহে বসবাস করেছে।

এ ঘটনায় গৃহবধূ আদালতে মামলা করেছেন। মামলায় অভিযুক্ত করা হয়েছে, তার স্বামী শার্শার লক্ষণপুর ইউনিয়নের গৌড়পাড়া গ্রামের মাহাবুর রহমানের ছেলে মতিউর রহমান। মাহবুবা সুলতানা বেনাপোল পোর্ট থানার ছোট আচড়া গ্রামের আব্দুল মজিদের মেয়ে।

মামলায় উল্লেখ করা হয়েছে, ২০০৪ সালে ৭০ হাজার টাকা দেনমোহরে মাহাবুবার সাথে মতিউর রহমানের রেজিস্ট্রি বিয়ে হয়। বিয়ের সময় যৌতুকের ৬ লাখ টাকার মধ্যে নগদ ১ লাখ টাকা এবং ২ লাখ টাকার মালামাল দেয়। এরপর তাদের একটি পুত্র সন্তান জন্ম নেয়। যার বর্তমান বয়স ১৪ বছর। এর মধ্যে যৌতুকের বাকি ২ লাখ টাকার জন্য মাহাবুবাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে।

এক মাস আগে গত ৮ জানুয়ারি যৌতুকের ২ লাখ টাকা না দিলে তাকে মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। এরপর কোন অবস্থায় যৌতুকের টাকা না দিলে তাকে স্ত্রী হিসেবে স্বীকৃতি দেবে না এবং ঘরসংসার করবে না বলে জানিয়ে দেয়।

উপায় না পেয়ে মাহাবুবা সুলতানা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেনাপোল পোর্ট আমলী আদালতে মামলা করেছেন। মামলা নম্বর ১৬২১।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here