যশোরে স্বেচ্ছাসেবক দলের সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত

0
104

স্টাফ রিপোর্টারঃ বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, দেশের মানুষ বিশ্বাস করে তারেক রহমানের নেতৃত্বে দেশে গণতন্ত্র ফিরে আসবে। কারণ তারা জানে, তার পিতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ঘোষণায় মহান স্বাধীনতা যুদ্ধের সূচনা হয়েছিল। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়ে বসে থাকেননি, রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা হিসেবে ১১টি সেক্টর কমান্ডারদের মধ্যে ব্যতিক্রম হিসেবে দীর্ঘ নয় মাস যুদ্ধ করে স্বাধীনতা নিশ্চিত করেছিলেন।

যখন বাংলাদেশ দিশাহীন সশস্ত্র বাহিনীর মধ্যে বিদেশী অনুচর ঢুকে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে ছিনিমিনি খেলছিল, তখন সিপাহী জনতার বিপ্লবের মধ্য দিয়ে তিনি ক্ষমতার কেন্দ্রবিন্দুতে আবির্ভূত হয়েছিলেন।

আরওপড়ুন>>>বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি’র নির্বাচনে সভাপতি সনি সাঃ সম্পাদক আজিম

শনিবার (০৬ মার্চ )লেখক ও সাংবাদিক মুশতাক আহমেদ এবং সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে যশোর জেলা স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, বিএনপির কাছে ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়। আমাদের আন্দোলন দল ও ব্যক্তির জন্য নয়, এই আন্দোলন দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলন।

এই আন্দোলনে সম্পৃক্ত হওয়ার কারণে সাংবাদিক মুশতাক আহমেদকে জীবন দিতে হয়েছে। এই আন্দোলন মনেপ্রাণে ধারণ করতেন বলে সাংবাদিক সাগর, রুনি হত্যার কোন বিচার হয়নি। নোয়াখালির সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির রাজনীতি করতেন না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল কবিরের দ্বন্দ্বে এই মানুষটিকে জীবন দিতে হয়েছে। আজ প্রশ্ন উঠেছে, স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমরা স্বাধীনভাবে বেঁচে থাকার অধিকার রাখি কি-না।

আরওপড়ুন>>>খুলনার পাইকগাছা সরকারি কলেজের ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

গত ১৪টি বছর বিএনপি যে কথাটি বলেছে, যে দাবিতে রাজপথে সংগ্রামরত সেটি দেশের ১৬ কোটির জনগণের মনের কথা ও তাদের প্রাণের দাবি। এটি আজ দিনের আলোর মত স্পষ্ট হয়ে গেছে।
অনিন্দ্য ইসলাম অমিত মুশতাক আহমেদ হত্যার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। পাশাপাশি বোরহান উদ্দিন মুজাক্কিরের মতো যেন আর কোন সাংবাদিককে সংবাদ সংগ্রহের অপরাধে জীবন দিতে না হয় তার নিশ্চয়তা বিধানের দাবি জানান।

আরওপড়ুন>>>নড়াইলে চাচুড়ী পুরুলিয়া উপজেলা বাস্তবায়নের দাবিতে মানবন্ধন ও সমাবেশ

বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক নার্গিস বেগম ও যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন। বিক্ষোভ সমাবেশে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সালের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি নেতা আবু তালেব, জেলা স্বেচ্ছাবেক দলের সাংগঠনিক সম্পাদক আলী হাায়দার রানা, সিনিয়র সহ-সভাপতি নির্মল কুমার বিট, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মারুফুজ্জামান কাঞ্চন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক রাজু আহমেদ, দপ্তর সম্পাদক সাইফুল বাশার সুজন, স্বেচ্ছাসেবক দল নেতা মোল্লা হাবিবুর রহমান, একরামুল কবির সুমন, রফিকুল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here