যশোরে ১৪ কোটি টাকার স্বর্ণের বার ও ৩টি প্রাইভেটকারসহ আটক-৬

যশোরে ১৪ কোটি টাকার স্বর্ণ আটক

এস এম মারুফ, ক্রাইম রিপোর্টারঃ যশোর সদর থানাধীন বাহাদুরপুর এলাকায় অভিযান চালিয়ে ১৪ কোটি টাকা মূল্যের (১৫.৮০০ কেজি ওজনের) ১৩৫ টি স্বর্ণের বার ও ৩ টি প্রাইভেটকারসহ ৬ স্বর্ণ পাচারকারী চক্রের সদস্যকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর যশোর ব্যাটালিয়ন এবং জেলা প্রশাসন যশোরের যৌথ অভিযানে আটক করাহয়েছে।

বুধবার (১ জুন) দুপুর ১টার দিকে যশোর জেলার সদর থানাধীন বাহাদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকা থেকে তাদের আটক করা হয়।

আরও পড়ুন>>>বাবার নামে ধর্ষণচেষ্টা মামলা করলেন মেয়ে

আটককৃতরা হলো- যশোরের বেনাপোল পোর্ট থানাধীন দুর্গাপুর গ্রামের আঃ জব্বারের ছেলে জাহিদুল ইসলাম (গাড়ি চালক), পুটখালী গ্রামের আতিয়ার রহমানের ছেলে নাজমুল হোসেন (২৫), চাঁদপুর জেলার মতলব উত্তর থানাধীন ঘাগুরিয়া গ্রামের রশিদ মিয়াজীর ছেলে আরিফ মিয়াজী (৩৬), (গাড়ী চালক), কুমিল্লার দাউদকান্দি থানাধীন নৈয়ার গ্রামের সিরাজুল ব্যাপারীর ছেলে শাহ জালাল (৩২), মাদারীপুর জেলা ও থানাধীন বলশা গ্রামের কামাল হোসেনের ছেলে আবু হায়াত জনি (২৮) গাড়ি চালক, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মিঝমিঝি পূর্বপাড়া গ্রামের অলিউল্লাহ বেপারীর ছেলে রবিউল আলম রাব্বি (২৯)।
যশোরে ১৪ কোটি টাকার স্বর্ণ আটক
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকীর নির্দেশনায় অদ্য ০১ জুন ২০২২ তারিখ আনুমানিক ০১০০ ঘটিকায় অত্র ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অফিসার এডি মোঃ সাজ্জাদ হোসেন এবং জেলা প্রশাসন, যশোরের একজন নির্বাহী ম্যাজিষ্টেটসহ যশোর জেলার সদর থানাধীন বাহাদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় বিজিবি একটি চৌকস আভিযানিক টহলদল ফাঁদ পেতে থাকে। পরবর্তীতে আনুমানিক ০৩০০ ঘটিকায় বাহাদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে সন্দেহভাজন ০৩টি প্রাইভেটকার ঢাকা মেট্টো-গ-২৬-৩৩৮৭ এলিয়ন (টয়োটা এলিয়ন), গাড়ির রং-মেরুন, ঢাকা মেট্রো-গ-২৬-৩৫৭৫, মডেল নাম- টয়োটা এলিয়ন, গাড়ির রং-সাদা ও ঢাকা মেট্রো-ম-০০-৭০২৫, মডেল নাম- টয়োটা করোলা এক্সিউ, গাড়ির রং-সিলভার কালার থামিয়ে তল্লাশি করা হয়। আটককৃত ০৩টি প্রাইভেটকার হতে ০৬ জন স্বর্ণ পাচারকারী চক্রের সদস্যসহ (প্রতিটি প্রাইভেটকারের চালক ও ২য় আসনধারীসহ ০২জন করে) আনুমানিক ১৩,৫৮,৮০,০০০/- (তের কোটি আটান্ন লক্ষ আশি হাজার) টাকা মূল্যমানের ১৫.৮০০ কেজি ওজনের ১৩৫টি স্বর্ণের বার জব্দ করা হয়। উল্লেখ্য, যানবাহন তল্লাশিকালে দেখা যায় উক্ত স্বর্ণের বারগুলি প্রাইভেট কারের সম্মুখভাগে অভিনব কায়দায় প্রস্তুতকৃত বিশেষ বক্সে বহন করা হচ্ছিল।
যশোরে ১৪ কোটি টাকার স্বর্ণ আটক
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিরা জানায় যে, তারা ঢাকা হতে স্বর্ণের বার সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দেশ্যে যশোর সীমান্ত এলাকায় নিয়ে যাচ্ছিল এবং উক্ত স্বর্ণের বিনিময়ে ইউএস ডলার নিয়ে ঢাকায় ফেরত যাওয়ার পরিকল্পনা ছিল।

আটককৃত স্বর্ণ, প্রাইভেটকারসহ আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানায় বিজিবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here