যশোরের সীমান্ত থেকে সোয়া কোটি টাকা মূল্যের ১৫টি স্বর্ণের বারসহ আটক-১

যশোরে ১৫টি স্বর্ণের বারসহ আটক

এস এম মারুফ, ক্রাইম রিপোর্টারঃ যশোরের শার্শা সীমান্ত থেকে ১ কোটি ২৫লাখ ২৮ হাজার টাকা মূল্যের ১৫টি স্বর্ণের বারসহ জালাল উদ্দীন (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। আটক স্বর্ণের ওজন ১ কেজি ৬৫২ গ্রাম বলে বিজিবি জানিয়েছে।

মঙ্গলবার (২০সেপ্টেম্বর) দুপুরে গোগা বাজারের উত্তর পাশে একটি ইট ভাটার সামনে থেকে স্বর্ণের এ চালানটি আটক করা হয় বলে জানান, খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভির রহমান।

স্বর্ণের বারসহ আটক জালাল উদ্দীন বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের আলি কদমের ছেলে।

আরও পড়ুন>>>যশোরে জাহাজ থেকে লুট হওয়া ৮০ টন ভর্তুকির ডিএপি সার উদ্ধার

লেফটেন্যান্ট কর্নেল তানভির রহমান বলেন, গোগা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচারের জন্য আনা হচ্ছে’ বিজিবির এমন গোপন সংবাদে অভিযান চালায় বিজিবির টহলদল। এ সময় গোগা-বেনাপোল সড়ক দিয়ে সীমান্তের দিকে যাওয়ার সময় মোটরসাইকেল চালক জালালের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে আটক করা হয়।পরে তার স্বীকারোক্তি মোতাবেক মোটরসাইকেলের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় ১৫টি স্বর্ণের বার পাওয়া যায়; যার ওজন ১কেজি ৬৫২ গ্রাম। আটক স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ২৫লাখ ২৮ হাজার টাকা।
যশোরে ১৫টি স্বর্ণের বারসহ আটক
এ ব্যাপারে শার্শা থানায় একটি মামলা হয়েছে,মোটরসাইকেল ও স্বর্ণসহ পাচারকারীদেরকে থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান, বিজিবি কর্মকর্তা।

যশোর সীমান্ত দিয়ে কোনো রকমই ঠেকানো যাচ্ছে না স্বর্ণের চোরাচালান। একের পর এক স্বর্ণের চালান আটক করছে বিজিবি।গডফাদাররা ধরা ছোঁয়ার বাইরে থাকায় রোধ করা যাচ্ছে না স্বর্ণের চোরাচালান।
যশোরে ১৫টি স্বর্ণের বারসহ আটক
তবে বিজিবি বলছে,স্বর্ণের পাচার রোধকল্পে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্বক প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here