যশোর শিক্ষাবোর্ডসহ বিভিন্ন কলেজে বিজয় দিবসের আলোচনা সভা

316
যশোর শিক্ষাবোর্ড-বিজয় দিবস-উদযাপিত

যশোর প্রতিনিধি: যশোর শিক্ষাবোর্ডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে আলোচনা, দোয়া মাহফিল, বিজয় স্তম্ভে শ্রদ্ধা ও রচনা প্রতিযোগিতার মধ্যদিয়ে বিজয় দিবস উদযাপিত হয়েছে।

আজ বুধবার (১৬ ডিসেম্বর) সকালে বিজয় স্তম্ভে শ্রদ্ধা জানানোর পর বিজয় উৎসব শুরু হয়।

শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন বলেন, বাংলার মাটিতে বঙ্গবন্ধুর সম্মান রক্ষা করতে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকদের সব ধরণের প্রস্তুতি রয়েছে। উগ্র ধর্মন্ধ ও মৌলবাদীদের এদেশে কোন স্থান নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এদের প্রতিহত করতে আমরা সর্বদা প্রস্তুত থাকবে।

চেয়ারম্যান ড. মোল্লা আমীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সচিব প্রফেসর এইচ আর আলী আর রেজা, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, কলেজ পরিদর্শক কেএম রব্বানী, বিদ্যালয় পরিদর্শক ড. বিশ্বাস শাহীন আহমেদ, কর্মকর্তা কল্যাণ সমিতির যুগ্ম-সম্পাদক মুজিবুল হক, শিক্ষাবোর্ড কর্মচারি ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মাকসুদ আল হাবিব বাপ্পু ও সদস্য রাকিব হাসান।

সরকারি এম এম কলেজে ভার্চুয়াল পদ্ধিতেতে আলোচনা সভায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সেখ আবুল কওসারের সভাপতিত্বে বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর দেলোয়ার হোসেন মোল্লা, রসায়ন বিভাগের প্রধান প্রফেসর আব্দুল আলী, অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক মহিউদ্দিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মুকুল হায়দার।

সরকারি মহিলা কলেজে ভার্চুয়াল পদ্ধতিতে কুইজ প্রতিযোগি ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর ড. আহসান হাবীব। অনুষ্ঠানের আহবায়ক আব্দুল হান্নানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ড. মিয়া আব্দুর রশিদ ও শিক্ষক পরিষদের সম্পাদক হুমায়ুন কবীর।

সরকারি সিটি কলেজে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর লুৎফর রহমান প্রধান। শিক্ষক পরিষদের সম্পাদক জাকির হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান দিলরুবা খানম, বাংলা বিভাগের প্রধান বিকাশ চন্দ্র, কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার মারুফ হুসাইন ইকবাল ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন রিমন।

শিক্ষাবোর্ড মডেল স্কুল অন্ড কলেজে আলোচনা ও রচনা প্রতিযোগিতায় সভায় অধ্যক্ষ লে.ক. গোলাম মোস্তফার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ কল্যাণ সরকার ও প্রভাষক সাইফুদ্দিন। এতে ১৮ জন বিজয়ী শিক্ষার্থীকে মুক্তিযুদ্ধ ভিত্তিক বই দেয়া হয়।

এমএসটিপি স্কুল অন্ড কলেজে আলোচনা সভায় অধ্যক্ষ খায়রুল আনামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক মাহামুদা বেগম, সিনিয়র শিক্ষক জহিরুল ইসলাম, নুরুল ইসলাম, আশানারা খাতুন ও মিজানুর রহমান। এ সময় কুইজ, রচনা, চিত্রংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এবিসিডি ডিগ্রি কলেজে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গভার্নিংবডির সভাপতি হাফিজুর রহমান। অধ্যক্ষ রেজাউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি অধ্যাপক অহিদুল ইসলাম, সহকারি অধ্যাপক টিপু সুলতান, সহকারি অধ্যাপক প্রশীত কুমার সিকদার, সহকারি অধ্যাপক ইমদাদুল হক, সহকারি অধ্যাপক স্বপন কুমার মন্ডল, সহকারি অধ্যাপক ড. জহুরুল হক, প্রভাষক আব্দুল মাজিদ, প্রভাষক রশিদ আল মামুন বাবু ও রেজাউল করিম।

এস এম হাবিবুর রহমান পৌর ডিগ্রি কলেজে অধ্যক্ষ মোজাম্মেল হকের সভাপতিত্বে আলোচনা করেন প্রভাষক সাহিদুর রহমান, প্রভাষক আলমগীর হোসেন, প্রভাষক খায়রুল আলম ও প্রভাষক তাজুল ইসলাম তিতাস।

আরও পড়ুন>>>
মনিরামপুরে এক বাড়ীতে ঢুকে স্বামী-স্ত্রীকে কুপিয়ে মারাত্মক জখম : থানায় মামলা
কলারোয়ায় রাস্তাধারে পাওয়া ৭বছরের সেই শিশুটি অবশেষে জাস্টিস কেয়ার হেফাজতে
বেনাপোল সীমান্তে দেড় কোটি টাকার ২৪টি স্বর্ণবারসহ পাচারকারী আটক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here