রাজশাহী বিশ্ববিদ্যালয় এলামনাই এ্যাসোসিয়েশনের মাস্ক বিতরণ

0
89
রাজশাহী বিশ্ববিদ্যালয় এলামনাইনের মাস্ক বিতরণ
রাজশাহী বিশ্ববিদ্যালয় এলামনাই এ্যাসোসিয়েশনের উদ্যোগে কলারোয়ায় মাস্ক বিতরণ

জুলফিকার আলী,কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও জনসচেতনতা বাড়াতে সাতক্ষীরার কলারোয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয় এলামনাই এ্যাসোসিয়েশনের উদ্যোগে মাস্ক বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন>>>বেনাপোল সীমান্তে ফেন্সিডিল সহ দুই মাদক ব্যবসায়ী প্রেপ্তার

শুক্রবার (৩০এপ্রিল) সকাল ১০টায় কলারোয়া প্রেসকাবের সামনে যশোর-সাতক্ষীরা মহা সড়কের ধারে ওই মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়।

আরও পড়ুন>>>যশোরে জাগপার উদ্দোগে ২শত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন

মাস্ক বিতরণ কালে উপস্থিত ছিলেন- সাবেক অধ্যক্ষ রইচ উদ্দীন, আশফাকুর রহমান বিপু, হারুন অর রশিদ, পবিত্র কুমার সরকার, রফিকুল ইসলাম, জয়গুন নেছা পুতুল, উম্মে কুলসুম অশ্রু, হাবিব বিল্লাহ, এ্যাড. শেখ হাসান রেজা, আবুল খায়ের প্রমুখ। রাজশাহী বিশ্ববিদ্যালয় এলামনাই এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দরা বলেন, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও অফিসে আসা সেবাগ্রহীতারা বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করবেন।

আরও পড়ুন>>>ভারতে স্থলপথে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত ১৪ দিন বন্ধ ঘোষণা

সরকারি ও বেসরকারি হাসপাতালসহ সব স্বাস্থ্যসেবা কেন্দ্রে আসা সেবাগ্রহীতারা আবশ্যিকভাবে মাস্ক ব্যবহার করবেন। শিাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দির ও গির্জাসহ সব ধর্মীয় উপাসনালয়ে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। শপিংমল, বিপণি বিতান ও দোকানের ক্রেতা-বিক্রেতারা আবশ্যিকভাবে মাস্ক ব্যবহার করবেন। হাট-বাজারে ক্রেতা-বিক্রেতারা মাস্ক ব্যবহার করবেন। মাস্ক পরা ছাড়া ক্রেতা-বিক্রেতারা কোনো পণ্য ক্রয়-বিক্রয় করবেন না।

আরও পড়ুন>>>সিলেটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

গণপরিবহনের (সড়ক, নৌ, রেল, আকাশপথ) চালক, চালকের সহকারী ও যাত্রীদের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। গার্মেন্টস ফ্যাক্টরিসহ সব শিল্পকারখানায় কর্মরত শ্রমিকদের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। হকার, রিকশা ও ভ্যানচালকসহ সকল পথচারীর মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। হোটেল ও রেস্টুরেন্টে কর্মরত ব্যক্তি এবং জনসমাবেশে মাস্ক ব্যবহার আবশ্যিক। সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী ব্যক্তিদের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। বাড়িতে করোনা উপসর্গসহ কোনো রোগী থাকলে পরিবারের সুস্থ সদস্যেরা মাস্ক ব্যবহার করবেন এবং সঙ্গে সঙ্গে নিকটস্থ হাসপাতালে ভর্তি করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here