লক্ষ্মীপুরে ছাত্রলীগের বিরুদ্ধে বিএনপির সমাবেশে ভাঙচুরের অভিযোগ

লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশে ভাঙচুর

সোহেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলা বিএনপির সমাবেশের মঞ্চ ও চেয়ার-টেবিল ভাঙচুরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুর শহরের উত্তর তেমুহনী এলাকার বাসভবনের সামনে এই ঘটনা ঘটে। বিকেল ৫টায় সেখানে সমাবেশ ডাকে বিএনপি। হামলার পর ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে মিছিল করেন।

এই দিকে হামলার সময়কার একটি ভিডিও (সিসি ক্যামেরায় ধারণ) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্থানীয়ভাবে ছড়িয়ে পড়েছে। এতে ছাত্রলীগের নেতাকর্মীদের হামলা-ভাঙচুর চালাতে দেখা গেছে।

আরও পড়ুন>>>শনিবার থেকে চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে ধর্মঘট

স্থানীয় ও দলীয়ও সূত্র জানায়, লোডশেডিং ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লক্ষ্মীপুরে সমাবেশের প্রস্তুতি নেওয়া হয়। ঘটনার সময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সেবাব নেওয়াজের নেতৃত্বে ৩০-৪০ জন নেতাকর্মী এসে সভাস্থলে হামলা চালান। এই সময় তারা সভামঞ্চ ভাঙচুর ও কয়েকটি ব্যানার ছিঁড়ে ফেলেন। সমাবেশস্থলে রাখা অন্তত ৫০টি প্লাস্টিকের চেয়ার ভাঙচুর করা হয়।
লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশে ভাঙচুর
তবে হামলার বিষয়টি অস্বীকার করেছেন ছাত্রলীগ নেতা সেবাব নেওয়াজ। তিনি বলেন, ‘আমরা শহরে মিছিল করেছি। বিএনপির অভ্যন্তরীণ দ্বদ্বের কারণে নিজেরা এসব করেছে। আমরা হামলার সঙ্গে জড়িত ছিলাম না।

লক্ষ্মীপুর জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, ‘হামলা-ভাঙচুরের ঘটনাটি আমরা পুলিশকে জানিয়েছে। ঘটনার সময় সমাবেশস্থল এলাকায় পুলিশের উপস্থিতি ছিল। বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতেও ছাত্রলীগ কোনো কারণ ছাড়াই আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে।’
লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশে ভাঙচুর
এই বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) পলাশ কান্তি নাথ বলেন, ঘটনাটি শুনেছি। একটি ভিডিও দেখেছি। এই বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here