লক্ষ্মীপুরে বিষ প্রয়োগ করে পুকুরের মাছ নিধনের অভিযোগ

লক্ষ্মীপুরে বিষ প্রয়োগে মাছ নিধন

সোহেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলাতে ৪নং ইছাপুর ইউনিয়নের নুনিয়াপাড়া গ্রামের মিজি বাড়ির তথা নুনিয়াপাড়া জামে মসজিদ পুকুরটির মাছ মঙ্গলবার (১৯ জুলাই) ভোর রাতে বিষ প্রয়োগ করে পুকুরের মাছ নিধনের অভিযোগ উঠেছে সাইফুল ইসলাম সুমন ও মোঃ মজিদের বিরুদ্ধে।

স্থানীয় ও রামগঞ্জ থানার অভিযোগ সূত্রে জানা যায়, ফজরের নামাজের অজু করতে উঠে বাড়ির কিছু মুরুব্বী সুমন বিষের বোতল হাতে পুকুরে বিষ ঢালতেছে। এমন সময় বাড়ির লোকজন এগিয়ে আসলে সে দ্রুত বিষ ঢেলে বোতল হাতে নিয়ে পালিয়ে যায়। এনিয়ে এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে।

আরও পড়ুন>>>যশোরে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বিবেক

মুক্তভুগী ফরিদ হোসেন, সাইফুল ইসলাম, শিহাব হোসেন, ইমারত হোসেন, মো:দুলাল মিজি, সিরাজ মিজি, হোসেন মিজি জানান, ১৪২৪ বাংলা শন হইতে ৩০ই চৈত্র ১৪২৮ পর্যন্ত পুকুরের ইজারার মেয়াদ ছিল। এর পুকুরের মেয়াদ শেষ হওয়ার পরে ইজারাদার পানি নিষ্কাশন করে আমাদেরকে পুকুর বুঝিয়ে দেয়। এর গত বৈশাখের ২ তারিখে আমরা পুকুরে মাছ চাষের উদ্দেশ্যে পোনা মাছ ছাড়ি। কিন্তু সাইফুল ইসলাম সুমন ও মজিব তাদেরকে পুনরায় পুকুর ইজারা দেওয়ার জন্য বাড়ির লোক ও মসজিদ কমিটিকে চাপ প্রয়োগ করে। আমরা দিতে অপারগতা প্রকাশ করায় গতকয়েকদিন থেকে বিভিন্ন ধরনের হুমকি ধমকি ও নানাধরনের মিথ্যা মামলার ভয় দেখিয়ে আসছে। এরই জের ধরে মঙ্গলবার, ভোর রাতে বিষ প্রয়োগ করে পুকুরের মাছ মেরে ফেলে।

এই ব্যাপারে অভিযুক্ত সাইফুল ইসলাম সুমন বলেন, আমরা পুকুরের মেয়াদ এখনো শেষ হয়নি। তাই আমার পুকুরে কে বা কারা বিষ প্রয়োগ করে।

এই ব্যাপারে রামগঞ্জ থানার (ওসি) এমদাদুল হক জানান, মাছ নিধরের ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here