ষড়যন্ত্রমূলক মামলায় সাংবাদিক শাহজাহন সাজুর জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

486
শাহজাহন সাজু
সাংবাদিক ও বিভিন্ন মহলে তিব্র নিন্দার ঝড়

রাশেদ জামান,লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি: দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায়, ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে ঠাই হলো সাংবাদিক শাহজাহন সাজুর।

নড়াইলের লোহাগড়া থানায় দায়ের করা হত্যা মামলায় ষড়যন্ত্রমূলকভাবে দৈনিক গ্রামের কাগজ ও মানবজমিন পত্রিকার সাংবাদিক ও লোহাগড়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাংবাদিক শাহজাহন সাজুকে আসামী করা হয়।
উক্ত মামলায় জামিনের আবেদন করলে, আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন।

গতকাল বুধবার (১১ নভেম্বর) শুনানি শেষে নড়াইল জেলা ও দায়রা জজ নীলুফার শিরিন এ আদেশ দেন।

শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে আসামিকে কারাগারে আটক রাখার আদেশ দেন আদালত। সাংবাদিক শাহজাহান সাজুর আইনজীবী উত্তাম কুমার ঘোষ বিষয়টি নিশ্চিত করেন।

গত ১০ জুন লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডব গ্রামে দু’পক্ষের সংঘর্ষে চালিঘাট গ্রামের শেখ রফিকুল ইসলাম (৩৫) খুন হয়। রফিকুলের পিতা বাদী হয়ে ৭৯ জনকে আসামী করে মামলা করেন। এ মামলায় সাংবাদিক শাহজাহন সাজুকে ষড়যন্ত্রমূলকভাবে ৬২ নম্বার আসামী করা হয়।

আরো পড়ুন: যশোরের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ শীর্ষ কর্মকর্তাদের কাছে চাঁদা চেয়ে হুমকি

শাহজাহন সাজু গত ১ অক্টোবর উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন শেষে, ১১ নভেম্বর নড়াইল জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

সাংবাদিক শাহজাহন সাজুর বড় ভাই সোজা খান জানান, শাহজাহান সাজু পৌরসভার বাসিন্দা।
ঘটনাস্থল থেকে তার বাড়ি প্রায় ১০ কিলোমিটার দুরে। ওই গ্রামে আমাদের কোন আত্মিয়-স্বজনও নেই।

ঘটনার দিন সাজু তার নিজ বাড়িতে অবস্থান করছিল। গত ১০ জুন সংঘর্ষে রফিকুল ইসলাম খুন হওয়া পূর্বে সাংবাদিক শাহজাহন সাজু ওই রফিকুল ইসলামের নামে গত ২৫ মার্চ দৈনিক গ্রামের কাগজ পত্রিকায় লোহাগড়ায় অস্ত্রসহ দুর্ধর্ষ সন্ত্রাসী রফিক আটক শিরোনামে একটি সংবাদ প্রকাশ করেন।

কাশিপুর ইউনিয়ন চেয়্যারম্যানের বিভিন্ন দূর্নীতি নিয়ে সংবাদপত্রে সংবাদ প্রকাশ করায় তাকে ষড়যন্ত্রমূলকভাবে আসামী করা হয়েছে।

কাশিপুর ইউনিয়ন চেয়্যারম্যান ও নিহত রফিক একই গ্রুপের রাজনীতি করতেন।
চেয়্যারম্যানের দূর্নীতির সংবাদ প্রকাশ করায় প্রতিশোধ নিতে, গ্রাম্য কাইজাই নিহত রফিকের পিতাকে ম্যানেজ করে ষড়যন্ত্রমূলকভাবে শাহজাহন সাজুকে আসামী করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here