এবছর পিছু ছাড়ার সম্ভাবনা নেই বললেই চলে শৈত্য প্রবাহের

শৈত্যপ্রবাহ-চলছে-সারা দেশে

ডেক্স রিপোর্ট: এবছর পিছু ছাড়ার সম্ভাবনা নেই বললেই চলে শৈত্য প্রবাহের।
দেশে গতকার শুক্রবার (১৮ ডিসেম্বর) থেকেই শৈত্যপ্রবাহ শুরু হয়েছে।আজ শনিবার ও শৈত্যপ্রবাহের বিস্তার ও তীব্রতা বেড়েছে।

আগামী ৪ থেকে ৫ দিন এই শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। তারপর কিছুটা তাপমাত্রা বাড়তে পারে। তবে এবছর  ডিসেম্বরে দেশ পুরোপুরি শৈত্যপ্রবাহমুক্ত হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, যশোর, শ্রীমঙ্গল,  কুষ্টিয়া, বরিশাল ও ভোলা অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এই ২৪ ঘণ্টার পরের দুদিন আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তার পরের পাঁচ দিনের প্রথমার্ধে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

এ বিষয়ে আবহাওয়াবিদ আব্দুর রহমান খান  বলেন, শৈত্যপ্রবাহ আসলে থাকবে। আজকে কিছু জায়গায় ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে, কিছু জায়গায় ৭ ডিগ্রি রেকর্ড হয়েছে।

আব্দুর রহমান খান আরও বলেন, ২৪, ২৫ বা ২৬ ডিসেম্বরের দিকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। কয়েক দিনে যেমন ধাপে ধাপে কমেছে, ওইরকম এক-দুই ডিগ্রি করে হয়তো বাড়তে পারে।

কিছু কিছু জায়গায় হয়তো শৈত্যপ্রবাহ সরে যেতে পারে, আবার কিছু কিছু জায়গায় থেকেই যাবে। আসলে এ মাস শৈত্যপ্রবাহ থাকবে, আগামী জানুয়ারিতে ও শৈত্যপ্রবাহ থেকে যেতে পারে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আরও বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে- আবহাওয়া অধিদপ্তর ।

আরও পড়ুন>>>
পিরোজপুরের কাউখালী বেদে পল্লী শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

খুলনার চুকনগরে সড়ক দূর্ঘটনায় দুই ছেলেকে হারানো অসহায় পিতাকে ভ্যান উপহার

যশোরের বেনাপোলে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবীতে আসছে পরিবহন ধর্মঘট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here