রামপালে সাংবাদিকদের সাথে মৎস্য কর্মকর্তার মতবিনিময় 

রামপাল (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের রামপালে মৎস্য সপ্তাহের কর্মসূচি পালনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অন্জন বিশ্বাস।

আরও পড়ুন>>>যশোরে নাভারন হাইওয়ে থানা পুলিশ সদস্যের বিরুদ্ধে থানায় অভিযোগ

শনিবার(২৩ জুলাই) সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা মৎস্য কর্মকর্তা অন্জন বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা এইচ, বি, এ সাত্তার, প্রেসক্লাব রামপাল এর সভাপতি এম, এ সবুর রানা, রামপাল প্রেসক্লাবের সভাপতি হাওলাদার আ. হাদি, সাধারণ সম্পাদক ও রামপাল সরকারি কলেজের সহকারী অধ্যাপক সাইফুল আলম বক্তিয়ার, , মো. হাফিজুর রহমান, সুজন মজুমদার, মো. তারিকুল ইসলাম, গোলাম ইয়াছিন রাজু, মেহেদী হাসান প্রমুখ।

এ সময় সিনিয়র মৎস্য কর্মকর্তা বলেন, বৈশ্বিক মহামারি করোনার দুর্যোগের কারণে চিংড়ি উৎপাদন বাঁধাগ্রস্ত হলেও মাছের উৎপাদন বেড়েছে। জানান ২৩ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত নানা কর্মসূচি গ্রহন করা হয়েছে।

এক পরিসংখ্যানে তিনি জানান রামপালে চিংড়ি উৎপাদন কিছুটা কমেছে। এ বছর গলদা চিংড়ি উৎপাদন লক্ষমাত্রা ধরা হয়েছে ১ হাজার ৮২৫ মে. টন, বাগদা উৎপাদনের লক্ষমাত্রা ধরা হয়েছে ৩ হাজার ৯৩০ মে. টন, কার্ফ মাছ ৭ হাজার ৭৮৮ মে. টন, কাকড়া ৬৫৭.৩০ টন ও সাদা মাছ, কুচিয়াসহ অন্যান্য ৪ হাজার ৯৭৭ মে. টনের লক্ষমাত্রা ধরা হয়েছে।

তবে তিনি জানান মৌসুমের মাঝামাঝি সময়ে বাগদাদ চিংড়িতে মড়ক লাগায় প্রায় ৬০০ মে. টন উৎপাদন কম হয়েছে তবে সাদা মাছের উৎপাদন বেড়েছে। এ দপ্তর থেকে মাছ চাষে চাষিদের নানাভাবে সহযোগিতা, উঠান বৈঠক, প্রশিক্ষণ ও পরামর্শ প্রদান করা হয়েছে।

জনবল সংকটের কারণে কাংখিত সেবা প্রদান করা যাচ্ছে না বলে ও জানান সিনিয়র ওই মৎস্য কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here