সাদাতকে সংবর্ধনা দিল আব্দুল হাই সিটি কলেজ

423
সাদাতকে সংবর্ধনা দিল আব্দুল হাই সিটি কলেজ

রিপন বিশ্বাস (নড়াইল) কালিয়া প্রতিনিধি :  “সাইবা’র টিনস” এ্যাপের মাধ্যমে সাইবার অপরাধ থেকে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করে (সাইবার বুলিং) শিশুদের নােবেল খ্যাত আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার -২০২০ তে ভূষিত কিশাের সাদাত রহমান সাকিবকে আব্দুল হাই সিটি কলেজের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।

সাদাতকে কলেজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা এবং ক্রেস্ট প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা এস এ মতিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনজুমান আরা।

সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার( প্রশাসন ও অপরাধ) মো. রিয়াজুল ইসলাম, কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জমান মল্লিক, সহকারি অধ্যাপক মলয় নন্দী, সাদাত রহমান সাকিব ও সাদাতের পিতা শাখায়াৎ হোসেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের প্রভাষক মো. ইয়াকুব আলী।

সাদাতকে সংবর্ধনা দিল আব্দুল হাই সিটি কলেজনড়াইল সিটি কলেজের দ্বাদশ মানবিক বিভাগের ছাত্র সাদাত জানান, সে সিটি কলেজে একটি উন্নতমানের কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করতে চায়, যেখানে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি গবেষণামূলক কাজ করবে এবং বাইরের তরুণরাও সুযোগ পাবে।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ একটি দেশ গড়ার স্বপ্ন দেখছেন। সে স্বপ্ন বাস্তবায়নের হাতিয়ার হচ্ছে তরুণ সমাজ। প্রধানমন্ত্রী এ তরুণ সমাজকে এগিয়ে নিতে তথ্য ও প্রযুক্তির দিকে বেশি নজর দিয়েছেন। তারই ধারাবাহিকতায় আমরা সাদাতের মতো একজন তরুণ উদ্যোক্তাকে সাহায্য করেছি। আগামীতেও আমারা সাদাতের পাশে থাকবো।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর কিশোর সাদাত রহমান শিশুদের অধিকার, উন্নয়ন ও নিরাপত্তা রক্ষায় অসাধারণ অবদানের জন্য নেদারল্যান্ডসভিত্তিক ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ তাকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী ঘোষণা করে। এদিন নেদারল্যান্ডস এর হেগে এক ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফ জাই।

আরো পড়ুন: কালিয়া উপজেলা আ’লীগের সহ সভাপতি কে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here