সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি প্রত্যাখান শহরজুড়ে বিক্ষোভ

0
67
সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি প্রত্যাখান
প্রতীকী ছবি

মোঃইবাদুর রহমান জাকির,সিলেটঃ সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা।

মঙ্গলবার(১২ অক্টোবর)বিকেল সাড়ে ৪টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা নগরীর চৌহাট্টায় বিক্ষোভ মিছিল করেন।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা ‘টাকার বিনিময়ে’ কমিটি দেয়া হয়েছে অভিযোগ করে নানা স্লোগান দেন। এসময় সড়কে টায়ার জালিয়ে প্রতিবাদও করেন নেতাকর্মীরা। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে নেতাকর্মীদের সরিয়ে দেয়।

আরও পড়ুন>>>মাটিরাঙ্গায় জাতীয় শ্রমিক লীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

এর আগে মঙ্গলবার(১২ অক্টোবর)দুপুরে দীর্ঘ অপেক্ষার পর সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

সিলেট জেলা কমিটির নতুন সভাপতি হিসেবে নাজমুল হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে রাহেল সিরাজের নাম প্রকাশ করা হয়েছে।

জয় ও লেখক স্বাক্ষরিত ছাত্রলীগের প্যাডে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান মুহিব,কনক পাল অরুপের নাম ঘোষণা করা হয়।

অপরদিকে, সিলেট মহানগর ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি হিসেবে কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক হিসেবে নাইম আহমদের নাম ঘোষণা করা হয়। মহানগর কমিটিতে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে হোসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়ের নাম উল্লেখ করা হয়।

এদিকে সিলেট জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার পরপরই শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। কমিটি ঘোষণার পরপরই পদত্যাগ করেছেন দুইজন।তারা দুজনকেই কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য করা হয়েছিল।

এরমধ্যে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান মুহিব ও সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাওয়াদ ইবনে জাহিদ খান।

প্রসঙ্গত, অভ্যন্তরীন কোন্দলে ছাত্রলীগ কর্মী ওমর মিয়াদ হত্যাকান্ডে ২০১৭ সালের ১৮ অক্টোবর বিলুপ্ত ঘোষণা করা হয় সিলেট জেলা ছাত্রলীগের কমিটি। আর ২০১৮সালে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের পর ২১ অক্টোবর বিলুপ্ত করা হয় মহানগর ছাত্রলীগের কমিটি। এরপর একাধিকবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়।
সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি প্রত্যাখান
সিলেটে জেলা ও মহানগর ছাত্রলীগে নতুন কমিটি গঠনের লক্ষে গত ১৩ মার্চ সিলেটে কর্মী সভা করে ছাত্রলীগ। এতে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here