স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

0
103
স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
ছবি- সংগৃহীন

ক্রীয়া ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে আজ রোববার (১৭ অক্টোবর) স্কটল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এ ম্যাচে সাকিব আল হাসানসহ বাংলাদেশের একাদশে ফিরতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদও।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচে খেলেননি সাকিব ও মাহমুদউল্লাহ। সাকিব ব্যস্ত ছিলেন আইপিএল খেলায়। আর মাহমুদউল্লাহ খেলেননি চোট সংক্রান্ত কারণে। স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য

স্কটল্যান্ডের বিপক্ষে এই দুজনই ফিরতে যাচ্ছেন বাংলাদেশের একাদশে। স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি শুরু হবে রাত ৮টায়। লিটন দাসের সঙ্গে বাংলাদেশের ইনিংস ওপেন করতে পারেন সৌম্য সরকার।

আরও পড়ুন>>>কুমিল্লার ঘটনায় নির্ভুল তদন্ত চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

যদিও সৌম্যের সাম্প্রতিক ফর্মটা এত ভালো যাচ্ছে না। আইপিএল খেলে আসায় স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে সাকিব আল হাসানকে নিয়ে শঙ্কা ছিল। যদিও শনিবার মাহমুদউল্লাহ রিয়াদ সাকিবের খেলার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছিলেন।

সাকিবের পাশাপাশি অফ ফর্মে থাকা মুশফিকুর রহিমের খেলার বিষয়টিও অনেকটা নিশ্চিত। মাহমুদউল্লাহ রিয়াদ তো থাকছেনই, মিডল অর্ডারে আফিফ হোসেনের সঙ্গে দেখা যেতে পারে উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে। অলরাউন্ডার সাইফউদ্দিনেও ভরসা রাখতে পারেন রাসেল ডমিঙ্গো।

আরও পড়ুন>>>বাংলাদেশের অপার সম্ভাবনা বিশ্বে তুলে ধরতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

পেসার হিসেবে মুস্তাফিজুর রহমাদের সঙ্গে দেখা যেতে পারে তাসকিন আহমেদকে। বাদ পড়তে পারেন শামিম হোসেন ও নাসুম আহমেদ। এদিকে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের দুটিতেই হেরেছে বাংলাদেশ।

প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের সঙ্গে হারের পর শ্রীলঙ্কার বিপক্ষেও জিততে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। বাংলাদেশ প্রস্তুতি ম্যাচের দুটিতে হারলেও স্কটল্যান্ড জিতেছে দুই ম্যাচেই।

প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে নামিবিয়াকে হারের তিক্ততা দিয়েছে স্কটিশরা। এই হিসাব অনুযায়ী বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচে স্কটিশদেরই এগিয়ে রাখতে হয়।

আরও পড়ুন>>>আজ ২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা

শেষ দুই ম্যাচের হিসাবে স্কটল্যান্ডের জয়ের সম্ভাবনা বেশি হলেও বাংলাদেশকে এগিয়ে রাখতে হয় অন্য জায়গায়। লাল-সবুজের প্রতিনিধিরা এই মঞ্চের অভিজ্ঞ নাট্যকার। টাইগার বাহিনী ২০০৭ সাল থেকে এ যাবতকালের প্রত্যেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিলেও স্কটল্যান্ড খেলেছে মাত্র তিন আসরে।

বাংলাদেশ আইসিসির পূর্ণ সদস্য রাষ্ট্র। যেখানে স্কটল্যান্ড এখনও সহযোগী দেশগুলোর একটি। সেই হিসাবেও বাংলাদেশের জয়ের সম্ভাবনা বেশি বলে মত দেবেন অনেকে। তবে ক্রিকেট দুলাচলের খেলা। এখানে যে কোনো দল যেমন জয় পেতে পারে তেমনি হারতেও পারে, হোক তারা শক্তিশালী কিংবা দুর্বল। স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
১. লিটন দাস ২. সৌম্য সরকার ৩. সাকিব আল হাসান ৪.মুশফিকুর রহিম ৫. মাহমুদউল্লাহ রিয়াদ ৬. আফিফ হোসেন ৭. নুরুল হাসান সোহান ৮. মেহেদী হাসান ৯. সাইফউদ্দিন ১০. তাসকিন আহমেদ ও ১১. মুস্তাফিজুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here