স্কুল শিক্ষার্থীদের জন্ম সনদে টিকার নিবন্ধন শুরু

স্কুল শিক্ষার্থীদের জন্ম সনদে টিকার নিবন্ধন শুরু
ছবি- সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ এবার স্কুল শিক্ষার্থীদের করোনা টিকার আওতায় আনতে জন্ম সনদের মাধ্যমে সুরক্ষা অ্যাপে নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে।

এতে নিবন্ধন করতে পারবেন ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুল শিক্ষার্থীরা। ১০ থেকে ১৪ দিনের পর্যবেক্ষণ শেষে সারা দেশের ২১টি কেন্দ্রে পরীক্ষামূলকভাবে টিকা নেওয়া স্কুল শিক্ষার্থী। স্কুল শিক্ষার্থীদের জন্ম সনদে

আরও পড়ুন>>>বাংলাদেশ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ: প্রধানমন্ত্রী

গতকাল শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার থেকে শিশুদের জন্ম সনদ দিয়ে সুরক্ষা অ্যাপ ও ওয়েবসাইটে নিবন্ধন করা যাবে।

যাদের নাম স্কুলের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় হয়ে আইসিটি মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে, তারাই নিবন্ধন করতে পারবে।

নাজমুল ইসলাম আরও বলেন, আইসিটি মন্ত্রণালয় এসব নামের তথ্য সুরক্ষায় ইনপুট দেওয়ার পর শিক্ষার্থীরা সরাসরি সুরক্ষায় নিবন্ধন করতে পারবে। এই প্রক্রিয়া অনুসরণ না করে শুধু জন্ম সনদ দিয়ে চেষ্টা করলে নিবন্ধন করা যাবে না।

এদিকে, গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মানিকগঞ্জে পরীক্ষামূলক মোট ১২০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হয়েছে।

মানিকগঞ্জ সরকারি বালক উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আদনান আজাদকে দিয়ে স্কুলগামী শিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনা টিকার প্রয়োগ কার্যক্রম শুরু হয়।

আরও পড়ুন>>>কোনো সাম্প্রদায়িক হামলা বরদাশত করবে না আওয়ামী লীগ

এ সময় টিকাদান কার্যক্রমের উদ্বোধন গিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের প্রায় ২১টি জায়গায় এই টিকা কর্মসূচি শুরু করব। স্কুল শিক্ষার্থীদের জন্ম সনদে

প্রাথমিকভাবে প্রায় ৩০ লাখ শিক্ষার্থীকে টিকা দেব। ফাইজারে টিকা খুবই ভালো মানের। ইউরোপের অনেক দেশেই এই টিকা দেওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here