২১ অক্টোবর থেকে ইউএস-বাংলার কলকাতা ফ্লাইট

0
86
২১ অক্টোবর থেকে ইউএস
ছবি- সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ ২১ অক্টোবর থেকে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাংলাদেশ ও ভারতের মধ্যকার এয়ার বাবল চুক্তির আওতায় সপ্তাহে দু’টি ফ্লাইট ফ্লাইট পরিচালনা করবে তারা।

রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান, ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতি বৃহস্পতিবার ও শনিবার সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে কলকাতায় অবতরণ করবে।

আরও পড়ুন>>>কলারোয়ায় তুচ্ছ ঘটনায় নারীকে পিটিয়ে জখম, বাড়ী- ঘর ভাংচুর

একই দিন বেলা ১১টায় কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং দুপুর ১২টা ৩০ মিনিটে ঢাকায় অবতরণ করবে। সব ট্যাক্স ও সারচার্জসহ ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কলকাতায় ওয়ান ওয়ের ন্যূনতম ভাড়া ৭ হাজার ২২৬ টাকা এবং রিটার্ন ভাড়া ১২ হাজার ৭৩৩ টাকা নির্ধারণ করেছে।

১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে কলকাতা রুটের ফ্লাইটগুলো পরিচালিত হবে। বাংলাদেশ ও ভারতের এয়ার বাবল চুক্তির আওতায় ভারতে যাওয়া যাত্রীদের ভ্রমণ করার ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট নিতে হবে।

আরও পড়ুন>>>কলারোয়ায় জনবসতি এলাকায় ক্লিনিক নির্মাণ, ইউএনও অফিসে দরখাস্ত

পাশাপাশি কলকাতা বিমানবন্দরে অবতরণের পর ভ্রমণকারীদের নিজ খরচে মলিকুলার টেস্ট করাতে হবে। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে।

কলকাতা ছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে চেন্নাই, মাস্কাট, দোহা, দুবাই, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করছে। আগামী ১৯ নভেম্বর থেকে ঢাকা-মালে সরাসরি ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here