২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোরে সরকারি রাস্তা দখল করে পাকা ঘরবাড়ি নির্মাণের অভিযোগ

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
এপ্রিল ১৩, ২০২১
19
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
যশোরে সরকারি রাস্তা দখলের অভিযোগ
| ছবি : যশোরে সরকারি রাস্তা দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার: যশোর সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে নিশ্চিতপুর গ্রামে সরকারি ১৮ ফুট রাস্তা রাস্তা দখল করে পাকা ঘরবাড়ি নির্মাণ করেছে। এতে জনসাধারণের চলাচলে সমস্যা হচ্ছে বলে দখলদারকে জানালে তারা আরিফুল ইসলাম মনি নামে একব্যক্তিকে মারপিট করে মিথ্যা মামলার হুমকি দিয়েছে। এ ঘটনায় মনি কোতয়ালি থানায় অভিযোগ দিয়েছেন।

আরও পড়ুন>>>যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সহ ৩৭ জন করোনা শনাক্ত

অভিযোগে উল্লেখ করেছেন, নিশ্চিন্তপুর গ্রামের মৃত. আব্দুর রাজ্জাক বিশ্বাসের ছেলে সেলিম, শাহিন, নয়ন এবং একই গ্রামের মশিয়ার রহমানের ছেলে উজ্জ্বল বিশ্বাস পাড়ার সরকারি রাস্তার ১৮ফুট দখল করে পাকা ঘরবাড়ি তৈরি করেছেন।

এতে সাধারণ জনগণের চলাচলের বাধাগ্রস্থ হচ্ছে। একই এলাকার আরিকুল ইসলাম মনি চলাচলের সমস্যা হচ্ছে বলে তাদেরকে জানালে তারা ৩০ মার্চ রাত ৮টার দিকে মারপিটের হুমকি দেয়। একই সাথে মিথ্যা মামলা জড়িয়ে হয়রানি ও নির্যাতনের হুমকি দেয়। এ ঘটনায় সোমবার (১২ এপ্রিল) তিনি থানায় অভিযোগ দিয়েছেন।

এ ঘটনায় জেলা ও উপজেলা প্রশাসনের পর্যায়ে জানানো হয়েছে। প্রশাসন তাদেরকে সরকারি রাস্তা থেকে ঘরবাড়ি সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে। তারপরও তারা প্রশাসনের নির্দেশ মানছে না।

আরও পড়ুন>>>পিরোজপুরে করোনা আক্রান্ত হয়ে পৌর আ’লীগ সভাপতির মৃত্যু

সোমবার (১২ এপ্রিল) সন্ধ্যায় যশোর কোতয়ালি মডেল থানার ডিউটি অফিসার এসআই আবুল হাসান সরকারি রাস্তা দখল করে পাকাঘরবাড়ি দখলের অভিযোগ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের (দুই নম্বর ওয়ার্ড) ইউপি সদস্য উসমান গনি জানান, ১৫/১৬ দিন আগে সরকারি আমিন এনে মাপা মাপি করা হয়। এসময় তাদের বাড়ি ঘরসহ অন্যান্য স্থাপনা সরকারি রাস্তার মধ্যে ৭ফিট চলে এসেছে। তাদেরকে সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়। কিন্তু তারা তা মানছে না। এ ব্যাপারে প্রশাসনকে জানানো হয়েছে। প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

হৈবতপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলামের মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram