২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

বাগেরহাটে যৌতুক মামলার জেরে স্বামীর নির্যাতনের শিকার স্ত্রী ও শিশু কন্যা

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ১৫, ২০২২
15
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
যৌতুক মামলার জেরে নির্যাতনে স্ত্রী ও শিশু
স্বামীর নির্যাতনের শিকার গৃহবধূ টুম্পা দেবনাথ | ছবি : যৌতুক মামলার জেরে নির্যাতনে স্ত্রী ও শিশু

বাগেরহাট, রামপাল প্রতিনিধিঃ বাগেরহাটের রামপালে স্বামীর বিরুদ্ধে যৌতুক মামলা করায় এক সন্তানের জননী গৃহবধূ টুম্পা দেবনাথ (২৭)সহ তার শিশু কন্যা অর্পণা পোদ্দার (৯) বেধড়ক মারধর ও পাশবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে পরিবারের সদস্যদের বিরুদ্ধে।

নির্যাতিতা ওই গৃহবধূ এখন হাসপাতালে বেডে কাতরাচ্ছে। যৌনাঙ্গে পাশবিক নির্যাতনের কারণে রক্তক্ষরণ থামছে না বলে দাবী করেন ওই নির্যাতিতা।

আরও পড়ুন>>>ঝালকাঠিতে শিশু শিক্ষার্থীর মৃত্যু আত্মহত্যা নয়, হত্যার অভিযোগ

নির্যাতিতা ওই নারী জানান, ১০/১১ বছর পূর্বে উপজেলার কালেখারবেড় গ্রামের গোপীনাথপুর পোদ্দারের সাথে বিপুল পরিমাণ উপঢৌকন দিয়ে বিয়ে হয়। বিয়ের পরপরই যৌতুক লোভী স্বামী তাকে আরও যৌতুকের জন্য চাপ দিতে থাকে। এ পর্যন্ত আমার বাবা তাকে ৫ লক্ষ টাকা দিয়েছে। আরও ৫ লক্ষ টাকা দাবী করছে। এ জন্য গোপী(স্বামী) তাকে প্রায়শই নির্যাতন করে আসছিল।
যৌতুক মামলার জেরে নির্যাতনে স্ত্রী ও শিশু
এক পর্যায়ে তিনি প্রতিকার চেয়ে বাগেরহাটের বিজ্ঞা আদালতে একটি যৌতুক নিরোধ আইনে মামলা করেন। এতে চরম ক্ষিপ্ত হয় স্বামী ও তার পরিবারের সদস্যরা।

আরও পড়ুন>>>নরসিংদীর পাঁচদোনা টংগী সড়কে অজ্ঞাত আরোহীর মরদেহ

গত বৃহস্পতিবার বিজ্ঞ আদালতের ধার্য্য তারিখে স্বামী তার স্ত্রী টুম্পা কে নিতে চায়। এরপর উপজেলার তেলীখালী তার বাবার বাড়ী থেকে তাকে লোকজন নিয়ে স্বামী গোপীর বাড়িতে নিয়ে আসে। গত সোমবার বেলা সাড়ে ১১ টায় কালেখারবেড়স্থ তার শশুর বাড়িতে ঘরের দরজা দিয়ে টাকা চুরির অপবাদ দিয়ে শশুর, শাশুড়ী ও স্বামী মারপিট শুরু করে।
যৌতুক মামলার জেরে নির্যাতনে স্ত্রী ও শিশু
এ সময় ঘরে থাকা সোকেসের ভাঙ্গা গ্লাস দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে। এ সময় শিশু কন্যা অর্পণা কেও মারপিট করে। এখানেই থেমে থাকেনি স্বামী গোপী ! সে স্ত্রীর যৌনাঙ্গেও পাশবিকতা চালায়। এতে প্রচুর পরিমাণে রক্ত ক্ষরণ হয় তার। ওই গৃহবধূ সুষ্ঠু বিচার দাবী করেন।

এ বিষয়ে রামপাল থানার ওসি মো. সামসুদ্দীন এর কাছে জানতে চাইলে তিনি জানান, এখনো পর্যন্ত কেউ লিখিত ভাবে অভিযোগ করেননি। অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram