২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

সচিবালয়ের পিয়ন পর্যন্ত আমাদের দাম দেয় না, সংসদে এমপি

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ১৭, ২০২২
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সচিবালয়ের পিয়ন পর্যন্ত আমাদের দাম দেয় না, সংসদে এমপি
ছবি- সংগৃহীত | ছবি : সচিবালয়ের পিয়ন পর্যন্ত আমাদের দাম দেয় না, সংসদে এমপি

ডেস্ক রিপোর্টঃ আওয়ামী লীগের সংসদ সদস্য ময়মনসিংহ-৩ আসনের নাজিম উদ্দিন আহমেদ বলেছেন, এমপি হিসেবে একজন সচিবের কাছে গেলে তারা যেভাবে শ্রদ্ধা করবেন, সেই শ্রদ্ধাবোধ নাই। পিয়ন পর্যন্ত আমাদের দাম দেয় না। স্যারডা না বইলা পারে না। আমলাতন্ত্রের হাতে আমরা জিম্মি হয়ে গেছি। আমলাতন্ত্রের হাত থেকে বাঁচার জন্য আমাদের সবাইকে সোচ্চার হতে হবে।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এর আগে বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

আরও পড়ুন>>>সংসদে রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাতে প্রস্তাব

তিনি বলেন, আপনারা এমপি হয়ে আসছেন, দেখেন আপনারা পার্লামেন্টে আপনাদের কী রকম করে। শুধু স্যারটাই বলে। এই স্যারটা না বলে পারে না। সংসদ সদস্যদের বলবো, দয়া করে আমলাতন্ত্র থেকে রেহাই পাওয়ার জন্য আপনারা শক্ত হন। শক্ত না হলে তারা আমাদের গুরুত্ব দেবে না। নাজিম উদ্দিন বলেন, সত্য কথা বলতে আমরা যদি সংসদে কথা বলি তাহলে বিষয়টি বিরোধী দলের ফ্লোরের মত হয়ে যায়। আমলাতান্ত্রিক জটিলতায় কিন্তু আমরা ভুগছি। আমলারা যেভাবে কথা বলেন, একজন সংসদ সদস্যের মূল্য নেই তাদের কাছে।

নিজ এলাকার চিত্র তুলে ধরে সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ বলেন, আমি আমার এলাকার সমস্যা তুলে ধরতে চাই। গৌরীপুরে ১০টা হাইস্কুল চারতলা ভবন হয়েছে। অর্ধেক হওয়ার পর কাজ স্থবির হয়ে পড়েছে। রাস্তাগুলোর কাজ স্থবির হয়ে গেছে। একজন ইঞ্জিনিয়ার সাহেবকে, পিডি সাহেবকে জিজ্ঞাসা করলে বলে ফান্ড নাই, টাকা নাই। টাকা নিয়ে আসেন। আওয়ামী লীগ নির্বাচনমুখী। আর সময় আছে দুই বছর। এই দুই বছরের মধ্যে যদি কাজগুলো সম্পন্ন করতে না পারি, তাহলে জনগণের কাছে কথা বলতে পারব না। ৫০ কোটি টাকার কাজ, অর্ধেক হয়ে বসে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram